টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘ফারুক সাহাবের পোয়ারে অাল্লাহ আরো বঅত বড় বানক’

মীর মাহফুজ আনাম
সিটিজি টাইমস প্রতিবেদক

চট্টগ্রাম, ১৯ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  বন্যায় ভেসে যাওয়া ঘরের চুলার পানি সরলেও এখনো আগুন জ্বলছে না। ঘরে খাবারো নেই, খেয়ে না খেয়ে কোন রকমে রোজা রাখছেন। চেয়ারম্যানের ত্রাণ দেওয়ার কথা শুনে ছুটে আসলেন স্কুল মাঠে। ত্রাণগুলো পেয়ে যেন আকাশের তারা পেলেন, প্রতিক্রিয়া জানতে জিজ্ঞাস করতেই বলে উঠলেন, ফারুখ সাহাবের পোয়ারে অাল্লাহ আরো বঅত বড় বানক’ ( ফারুক সাহেবের ছেলেকে আল্লাহ আরো অনেক বড় করুক)। এভাবে নিজেদের চেয়ারম্যানের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছিলেন ফটিকছড়ি উপজেলার রোসাংগিরী ইউনিয়নের আজিমনগর গ্রামের আরেফা খাতুন (৭০)। শনিবার সকালে আজিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রোসাংগিরী ইউপি চেয়ারম্যান শোয়াইব আল সালেহিনের উদ্যেগে ত্রাণ বিতরণের সময় এ প্রতিবেদকের কাছে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


আরেফা খাতুনের মতো ত্রাণ নিতে এসেছেন ষাটোর্ধ্ব ওয়াজ খাতুন। স্বামীহারা এ মহিলা থাকেন বাপের বাড়িতে। এলাকার মহিলা লাশের গোসল দেন তিনিই। তার প্রতিক্রিয়া জানতে চাইলে অকপটে বলেন, ‘ ও ভাই আঁরা এইল্যে ভালা চেয়ারম্যান আর ন পাই, বনপানি ওডনের পরেরতুন তে আঁরার যেইল্যেগরি খবর লইয়্যি তা কই শেষ গরিত পাইত্তম না( ভাই আমরা এ ধরনের ভাল চেয়ারম্যান আর কখনো পাইনি। বন্যা হওয়ার পর থেকে তিনি যেভাবে আমাদের খবর নিয়েছেন তা বলে শেষ করা যাবে না)। ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের নানা সহযোগীতা করে নিজ ইউনিয়নবাসীর প্রশংসা কুঁড়িয়েছন রোসাংগিরীর সাবেক চেয়ারম্যান এস.এম ফারুকের বড় ছেলে সোয়াইব অাল সালেহীন। শনিবার তিনি এলাকার ধর্ণাঢ্য ব্যক্তি, তার পরিবার পরিজন ও তার ব্যক্তিগত তহবিল হতে প্রায় চার লক্ষ টাকার ত্রাণ বিতরণ করেছেন। রোসাংগিরী ইউনিয়নের ৮ শত পরিবারকে এসব ত্রাণ সামগ্রী তিনি নিজে তুলে দেন। এ সময় তার সাথে ছিলেন রোসাংগিরী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন দুলাল, পরিষদের সচিব জাকারিয়া, উপজেলা ছাত্রলীগ নেতা সালাউদ্দিন রিয়াদ, কৃষকলীক নেতা গোলাম মওলা ও স্ব স্ব ওয়ার্ডের সদস্যবৃন্দ।

চেয়ারম্যান সোয়াইব আল সালেহীন বলেন, ‘জনগনের সেবক হতে জনপ্রতিনিধি হয়েছি। তাদের এ দু:সময়ে সেবা করতে না পারলে কখন করবো। যারা আমার ডাকে সাড়া দিয়ে অনুদান দিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞ। সবার সহযোগীতা পেলে যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে আমরা সক্ষম হবো।

মতামত