টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নিজেই মাটি কেটে রাস্তা মেরামত করলেন ড. হাছান মাহমুদ

চট্টগ্রাম, ১৮ জুন ২০১৭ (সিটিজি টাইমস): সংসদ সদস্যদের সাধারণের সঙ্গে মিশে কাজ করার ধারাবাহিকতায় এবার যোগ হলো আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদের নাম।

অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সড়ক মেরামতে মাটি কেটেছেন তিনি। স্থানীয় এই সংসদ সদস্যের সঙ্গে অন্য যারা অংশ নিয়েছেন তারাও আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের কর্মী বলে জানিয়েছেন হাছান।

হাছানের মাটি কাটার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। চিরাচরিত শার্ট-প্যান্ট আর স্যুট পড়া হাছানকে যারা এতদিন দেখেছেন, তারা লুঙ্গি, হাতাকাটা গেঞ্জি পরা আর মাথায় মাটির টুকরি বয়ে নিয়ে যাওয়া হাছানকে দেখে অবাক হয়েছেন অনেকেই।

ড. হাছান মাহমুদ জানান, রবিবার বিকালে রাঙ্গুনিয়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ড এলাকার ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে অংশ নেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। এসময় তাদের সাথে অংশ নেন তিনি।

একজন প্রত্যক্ষদর্শী  বলেন, ‘এমপি সাহেব আমাদের সাথে মাটি কাটায় অংশ নেন। তিনি মাটি মাথায় নিয়ে রাস্তায় মেরামত অংশ নেন ‘

জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘অতিবৃষ্টির কারণে রাঙ্গুনিয়ার প্রায় ৪০ শতাংশ রাস্তায় ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি আজ চারটা থেকে সাড়ে চারটা পর্যন্ত সেখানে কাজ করেছি। এখনও আমাদের দলের স্বেচ্ছাসেবকরা সেখানে কাজ করছে।’

সম্প্রতি বেশ কয়েকজন সংসদ সদস্য একই ধরনের কাজ করেছেন তাদের নির্বাচনী এলাকায়। শুরুতে এই কাজ করে নাম আসে কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নাম। তিনি এলাকার রাস্তা মেরামতের কাজ করে আলোচনায় আসেন।

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও একটি স্থাপনা তৈরির জন্য টুকরিতে করে মালামাল নিয়ে গেছেন মাথায় করে।

সম্প্রতি এই কাজ করে আলোচনায় এসেছেন সাতক্ষীরার শ্যামনগরের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। বাঁধ রক্ষার কাজে অংশ নেন তিনি। তবে তার ছবি এবার প্রথম ছড়ালেও তিনি এর আগেও একই ধরনের কাজ করেছেন।

মতামত