টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাউখালীতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পরিষদের ত্রান বিতরণ

মো: জয়নাল আবেদীন
কাউখালী  প্রতিনিধি 

চট্টগ্রাম, ১৮ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::কাউখালীতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ঘর বাড়ী, নিহত ও আহত পরিবারের মাঝে নগদ টাকা ও চাল বিতরণ করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। রবিবার সকাল ১১টায় মিনি মার্কেটস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এসব ত্রান সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইপ্রæ চৌধুরী।

এতে উপজেলার বিভিন্ন স্থানে নিহত ২১ জনের স্বজনদের মাঝে জেলা পরিষদের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া কলমপতি, ঘাগড়া, ফটিকছড়ি ও বেতবুনিয়া ইউনিয়নের ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল ও নগদ এক হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে।

নিহত ব্যক্তিদের জলা পরিষদের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা পেয়ে খুশি হয়েছেন বাকছড়ি এলাকার দিনমজুর ফুলমোহন চাকমা (৪৫)। তিনি বলেন স্ত্রী মনি মালা চাকমা (৫৫) ও মেয়ে বৃষ মনি চাকমা (১১)কে আর ফেরত পাবোনা। খাবার নাই, কাপড় নাই, কাজও নাই। দুটি ঘরই ভেঙ্গে গেছে।

প্রতিবেশিদের ঘরে আশ্রয় নিয়েছি। আরো ৪ ছেলে নিয়ে কষ্টে পড়ে গেছি। এই সহায়তা পেয়ে কিছুটা স্বস্তি লাগছে।

কাশখালীর লেইঙ্গাছড়িতে নিহত হওয়া স্ত্রী ফাতেমা বেগম ও দুই ছেলে ইসহাক ও মনিরের বাবা আব্দুল রশিদ (৭০) বলেন, এই বিপদের দিনে টাকা আর চাল দিয়ে সরকার এই গরীবের পাশে দাড়াইছে, আল্লাহ সরকারের ভালো করুক। স্বস্তি প্রকাশ করেছেন ঘিলাছড়িতে নিহত দবির উদ্দিন (৮০), ও দবির উদ্দিন এর স্ত্রী খোদেজা বেগম (৭০)’র মেয়ে জরিনা বেগম (৪২)।

ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌচামং চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, যুগ্ম সম্পাদক শামছুদ্দোহা চৌধুরী, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, কাউখালী থানার ওসি আব্দুল করিম, সাবেক চেয়ারম্যান থুইমং মারমা।

মতামত