টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘৩ দিনের মধ্যে খুলে দেওয়া হবে রাঙামাটি-চট্টগ্রাম সড়ক’

চট্টগ্রাম, ১৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  আগামী তিনদিনের মধ্যে রাঙামাটি-চট্টগ্রামের প্রধান সড়কে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের চিফ মেজর জেনারেল সিদ্দিকুল রহমান। তিনি বলেন, রাঙামাটি-চট্টগ্রামের প্রধান সড়কে ৩৫টি স্থানে রাস্তা ব্লক হয়ে আছে। এসব সড়কের মধ্যে অনেকগুলো খুলে দেওয়া হয়েছে। শুধু এক জায়গায় প্রায় ১৫০ ফুটের মত সড়ক ধসে গেছে। তবে আমরা আশা করি, হালকা যানবাহনের জন্য আগামী তিনদিনের মধ্যে খুলে দেওয়া হবে।

তিনি আরও বলেন, সড়ক সংস্করের কাজ করছে সেনাবাহিনী ও সড়ক ও জনপদ বিভাগ। বৃষ্টি না হলে সড়ক সংস্কার কাজ দ্রুত শেষ করা যাবে। তবে আশা করি এ সড়কে আগামী এক মাসের মধ্যে সব ধরনের যানবাহন চলাচল করা মত উপযোগী হবে।

শনিবার পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ এলাকা ও সড়ক পরিদর্শন শেষে রাঙামাটি সার্কিট হাউজে সাংবাদিকদের মেজর জেনারেল সিদ্দিকুর রহমান এসব তথ্য জানান।

এ সময় সেনাবাহিনীর চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার ও রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফারুক উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার বলেন, রাঙামাটি চট্টগ্রাম সড়কসহ অভ্যন্তরীণ সড়কগুলো দ্রুত চালু করার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। রাঙামাটি-কাপ্তাই নৌ পথে পানি, জ্বালানি তেল ও পণ্য পরিবহনসহ লোকজনের চলাচলের ব্যবস্থা করা হয়েছে। সবাই সম্মিলিতভাবে কাজ করলে দ্রুত এ দুযোর্গময় পরিস্থিতি থেকে বেরিয়ে আসা যাবে।

অন্যদিকে, রাঙামাটি পাহাড়ের ধ্বংসস্তূপ পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। এছাড়া তিনি শহরের কয়েকটি আশ্রয় কেন্দ্রেও ঘুড়ে দেখেন এবং আসহায় মানুষকে সহায়তার আশ্বাস দেন।

মতামত