টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে অস্ত্রসহ ৪ ডাকাত আটক, লুট হওয়া মালামাল উদ্ধার

এম মাঈন উদ্দিন
সিটিজি টাইমস প্রতিবেদক 

চট্টগ্রাম, ১৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::   মিরসরাইয়ে দেশীয় তৈরী অস্ত্র সহ সাখাওয়াত হোসেন (২৪) নামে ডাকাত আটক করেছে মিরসরাই থানা পুলিশ। শুক্রবার (১৬ জুন) গভীর রাতে অভিযান চালিয়ে উপজেলার পূর্ব মায়ানী এলাকার রাওয়ালীপুল এলাকার আব্দুল গনি রানার নির্মানাধীন ভবনের সেফটি ট্যাঙ্কির পাশ থেকে বস্তাবন্ধী অবস্থায় এলজিটি উদ্ধার করা হয়। সাখাওয়াত হোসেন মধ্যম মায়ানী এলাকার আমীর ভূইয়া বাড়ির জসিম উদ্দিনের ছেলে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলাম বলেন, গত ১৩ জুন মায়ানী ইউনিয়নের সাইদুল ইসলাম মিয়ন মেস্ত্রী বাড়ির সাইদুল ইসলামের ঘরে ডাকাতির ঘটনা ঘটে। রাত আড়াইটার সময় সাইদুল ইসলামের স্ত্রী নামায পড়ার জন্য ঘর থেকে বের হলে আগে থেকে ওঁত পেতে থাকা ডাকাত দল ঘরে ডুকে পড়ে। এসময় তারা ঘরের সবাইকে জিম্মি করে নগদ ২৪ হাজার টাকা, আড়াই ভরি স্বর্ণালঙ্কার, ৬টি টার্স মোবাইল সেট, ৬টি সার্চ লাইট নিয়ে যায়। ঘটনার পরদিন ১৪ জুন বাড়ির মালিক সাইদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরবর্তী মিরসরাই এএসপি সার্কেল ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমানের নেতৃত্বে আমরা ভূক্তভোগী পরিবার থেকে বিভিন্ন তথ্য পর্যালোচনা করে একাধিক জায়গায় অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্য রহিমকে (২৪) গ্রেপ্তার করি। পরবর্তীতে রহিম ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জেলা ম্যাজিস্ট্র্রেট কোর্ট আদালতে ১৫জুন তারিখে ১৬৪ ধারায় জবানবন্ধি দেয়। তার জবানবন্ধি অনুযায়ী মো: ইকবাল (২৫) ও মো: রিয়াজ (২১) কে গ্রেপ্তার করা হয়। ইকবালকে ২দিনের রিমান্ডে আনা হয়েছে। এঘটনায় সর্বশেষ শুক্রবার রাতভর অভিযান চালিয়ে মো: সাখাওয়াত কে ডাকাতির কাজে ব্যবহৃত একটি দেশীয় তৈরী সচল এলজি সহ গ্রেপ্তার করা হয়। ডাকাতির ঘটনায় খোয়া যাওয়া স্বর্ণালঙ্কার ছাড়া টাকা, মোবাইল সেট, টর্স লাইট উদ্ধার করা হয়েছে।
সহকারি পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান বলেন, সম্প্রতি মিরসরাই থানায় ঘটে যাওয়া ডাকাতি ও জোরারগঞ্জ থানায় মার্ডার মামলার মূল রহস্য উদ্ঘাটনের পাশাপাশি ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ গত ১৩ জুন উপজেলার মায়ানী ইউনিয়নে ঘটে যাওয়া ডাকাতির ঘটনায় জড়িত ৪ ডাকাতকে একটি এলজি ও ডাকাতির সরঞ্জাম সহ গ্রেপ্তার করা হয়েছে।

 

মতামত