টক অব দ্য চট্টগ্রাম
Ad2

স্থানীয়দের দাবির মুখে রাঙামাটিতে আবার উদ্ধার অভিযান

চট্টগ্রাম, ১৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::   রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় নিহতদের উদ্ধার তৎপরতা আনুষ্ঠানিক সমাপ্ত ঘোষণা করা হলেও স্থানীয় লোকজনের দাবির মুখে শনিবার সকালে শহরের মুসলিম পাড়া ও লোকনাথ মন্দির এলাকায় আরো মরদেহের সন্ধানে আবারও উদ্ধার তৎপরতা শুরু করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

ফায়ার সার্ভিসের দুইটি দল এইসব এলাকায় অনুসন্ধান চালিয়ে দুপুর পর্যন্ত কোন মরদেহের সন্ধান পায়নি।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানান, পাহাড় ধসে নিহতদের মরদেহ পানিতে ভাসছে এমন তথ্যের ভিত্তিতে তারা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এখনো পর্যন্ত কোথাও কোন মরদেহের সন্ধান পাওয়া যায়নি। তবে শহরের এ দুইটি এলাকায় পাহাড় ধসে নিহত ও নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে তারা কাজ অব্যাহত রেখেছেন।

পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি-চট্টগ্রাম সড়ক, রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক, রাঙামাটি-বড়ইছড়ি ও রাঙামাটি-কাপ্তাই সড়ক যোগাযোগ ব্যবস্থা এখনো বিছিন্ন রয়েছে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর ও সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা রাস্তার যোগাযোগ পুন:স্থাপনের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন।

রাঙামাটির ১২টি আশ্রয় কেন্দ্রে এ পর্যন্ত ২ হাজারের বেশি মানুষ আশ্রয় নিয়েছেন। সেনাবাহিনী আশ্রয় কেন্দ্রগুলোতে পানি ও খাবার সরবরাহ করছে। শহরে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলেও রাঙামাটি কাপ্তাই পানি পথে সীমিত পণ্য পরিবহন শুরু করা হয়েছে।

মতামত