টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতিদিন ১০ ঘণ্টা বন্ধ থাকবে আখতারুজ্জামান ফ্লাইওভার

চট্টগ্রাম, ১৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস):: গাড়ি চলাচলের জন্য খুলে দেওয়া হলেও অসম্পূর্ণ কাজ শেষ করতেই আখতারুজ্জামান ফ্লাইওভার দৈনিক ১০ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। প্রতিদিন রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান চিটাগং ডেভলাপমেন্ট অথরিটি (সিডিএ)।

বিষয়টি নিশ্চিত করেছেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, ‘ঈদে যানযট কমাতে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, ট্রাফিক বিভাগের অনুরোধে নির্ধারিত কাজের মেয়াদ শেষ হওয়ার আগেই শুক্রবার বিকেলে ফ্লাইওভারটির একপাশের দুই লেন খুলে দেওয়া হয়েছে।

এখনো ফ্লাইওভারের কিছু কাজ বাকি রয়েছে, তা শেষ করতেই প্রতিদিন রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। কেননা ওই সময়ে নগরীতে তেমন যানজট থাকে না। রাতে ফ্লাইওভারের নিরাপত্তার বিষয় আছে জানান ছালাম।’

এর আগে গাড়ি চলাচলের জন্য গতকাল শুক্রবার বিকেল ৩টায় খুলে দেওয়া হয় বহু প্রতিক্ষীত মুরাদপুর থেকে লালখানবাজার পর্যন্ত নির্মিতব্য আখতারুজ্জামান ফ্লাইওভার। কর্তৃপক্ষ জানায়, ঈদ ঘনিয়ে আসায় চট্টগ্রাম মহানগরের যানজট আরো তীব্র হয়েছে। পুলিশ নানামুখী উদ্যোগ নিয়েও কমাতে পারছে না যানজট। এ কারণে নগরবাসীকে কিছুটা স্বস্তি দিতে আখতারুজ্জামান উড়াল সড়কের (ফ্লাইওভার) এক পাশ হালকা যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

মতামত