টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৩০ মিনিটের রাস্তা মাত্র ৩ মিনিটে….

চট্টগ্রাম, ১৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  উন্নয়নের ক্ষেত্রে বন্দরনগরী চট্টগ্রাম আজ যুগান্তকারী এক পরিবর্তনে পা দিলো। চট্টগ্রামের দীর্ঘতম মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত ৫.২ কিলোমিটার দীর্ঘ আখতারুজ্জামান ফ্লাইওভারে যানবাহন চলাচল শুরু হয়েছে আজ বিকেল থেকে।

আজ রাতে এই ফ্লাইওভারে যানবাহন চলাচল পর্যবেক্ষন করতে গেলাম একজন রিপোর্টার হিসেবে। সরেজমিনে দেখেই বুঝেছি যান চলাচল শুরু’র মুহুর্ত থেকেই এই ফ্লাইওভার যানচলাচলে রীতিমত ব্যস্ত। ফ্লাইওভারের ওপর এবং নিচে দুই দিক দিয়েই চলাচল করে দেখেছি যানবাহন চালকরা সন্তুষ্টি নিয়েই ফ্লাইওভার ব্যবহার করছেন। অপরদিকে নিচের দিকে যানবাহনের চাপ আগের চেয়ে অর্ধেক কমে গেছে।

যানবাহন চালকদের সাথে কথা বলে জানলাম ফ্লাইওভার মুরাদপুর থেকে শুরু হয়েছে বলা হলেও মুলত ফ্লাইওভারে গাড়ি উঠার সুবিধা বহদ্দার হাট মোড়ের একটু পরেই। আর বহদ্দার হাট থেকে লালখান বাজার পর্যন্ত দুরত্ব অতিক্রম করতে আগে সময় লাগলো কমপক্ষে ৩০ মিনিট। কখনো কখনো দুই নম্বর গেইট এবং জিইসি মোড়ের যানজট পেরিয়ে সময় লেগে যেতো এক ঘন্টারও বেশি। এখন সেই দুরত্ব অতিক্রম করা যাচ্ছে মাত্র ৩ মিনিটে।

ফ্লাইওভারে প্রাইভেট কার চালিয়ে আসা শরীফ ইমন জানালেন তিনি লালখান বাজার প্রান্ত থেকে ফ্লাইওভারে ওঠার সময় মোবাইলে টাইমার চালু করেন। বহদ্দার প্রান্তে পৌঁছে যাওয়া পর্যন্ত তার টাইমারে টাইম কাউন্ট হয়েছে তিন মিনিট ২ সেকেন্ড। কয়েকজন ট্রাক ও কাভার্টভ্যান ড্রাইভার জানালেন তাদের বহদ্দার হাট থেকে লালখান বাজার পৌঁছাতে আগে সময় লাগলো কমপক্ষে ৪৫ মিনিট। এখন সময় লাগেছে ৫ থেকে ৭ মিনিট। এটা সত্যিকার অর্থে এবং নিঃসন্দেহে বন্দরনগরী চট্টগ্রামে যুগান্তকারী উন্নয়ন পরিবর্তন।

সাংবাদিক রেজাউল করিমের ফেসবুক থেকে 

মতামত