টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর সব সড়ক ক্ষত-বিক্ষত, ব্যাপক ভোগান্তির আশঙ্কা

চট্টগ্রাম, ১৫ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরের বেশিরভাগ সড়কে ছোট-বড় অসংখ্য গর্ত তৈরি হয়েছে। এসব সড়কের বিভিন্ন অংশের পিচ উঠে গেছে। খানাখন্দে ভরা সড়কের কারণে যাত্রী, চালক ও পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সিটি করপোরেশনের প্রকৌশলীরা বলছেন, অতিবৃষ্টির কারণে নগরের সড়কগুলোর এই হাল হয়েছে।

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ শেখ মুজিব সড়ক, আগ্রাবাদ এক্সেস সড়ক, নিমতলা পোর্ট কানেকটিং সড়ক, ফিরিঙ্গিবাজারের মেরিনার্স সড়ক, আরাকান সড়ক, কাপাসগোলা সড়ক, বায়েজিদ বোস্তামী সড়ক, সিডিএ অ্যাভেনিউর বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পাশাপাশি ফ্লাইওভারের নির্মাণকাজ চলায় ও কিছু কিছু এলাকায় ওয়াসা, পিডিবি, টিঅ্যান্ডটি ও বাখরাবাদ গ্যাসের খোঁড়াখুঁড়ির কারণে সড়কের বেহাল দশা হয়েছে।

বর্তমানে নগরীতে পিচঢালা ১ হাজার ১৪০টি সড়ক আছে। যার দৈর্ঘ্য ৬২০ কিলোমিটার এবং গড় প্রস্থ ৭ দশমিক ২০ মিটার। তবে বৃষ্টিতে কী পরিমাণ সড়ক নষ্ট হয়েছে তার হিসাব চসিকের কাছে নেই।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, ভারী বৃষ্টি ও মাত্রাতিরিক্ত লোডের যানবাহনের চাপে কিছু কিছু সড়কে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এসব সড়ক সংস্কারে কাজ শুরু হয়েছে।

মতামত