টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের ১০ উপজেলা

চট্টগ্রাম, ১৪ জুন ২০১৭ (সিটিজি টাইমস):: বৃষ্টি পরবর্তী পাহাড়ি ঢলে চট্টগ্রামের ১০ উপজেলা রাস্তা-ঘাট, ফসলি ক্ষেত তলিয়ে গেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে নদীর তীর উপচে লোকালয় ও সড়কে চলে আসা পানিতে চট্টগ্রামের ১০টি উপজেলার জনজীবন অচল হয়ে পড়েছে।

জেলার পটিয়া, চন্দনাইশ, রাউজান, বাঁশখালী, সাতকানিয়া, ফটিকছড়ি, হাটহাজারী এলাকায় বেশি ক্ষতি হয়েছে। আনোয়ারা, বোয়ালখালী ও লোহাগাড়া উপজেলায়ও পানিতে ঘরবাড়ি ও সড়ক তলিয়ে গেছে। হালদা, ধুরুং, সত্তা, শঙ্খ ও ডলু নদী বেয়ে নেমে আসা পানি স্থানীয় খাল-নালা বেয়ে এসব উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে।

এসব এলাকায় এখনো পানিবন্দী রয়েছে হাজার হাজার পরিবার। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ। অনেক এলাকায় সড়ক ভেঙে গিয়ে বন্ধ রয়েছে যান চলাচল।

চট্টগ্রাম মহানগরীর হালিশহরে টর্নেডোতে ক্ষয়ক্ষতি হয়েছে কয়েকহাজার পরিবারের। কোন ধরনের সরকারি সহায়তা না পেয়ে এখনো খোলা আকাশের নীচে মানবেতর দিন কাটাচ্ছে ক্ষতিগ্রস্থ এলাকার লোকজন। প্রচণ্ড বাতাসের বেগে উপড়ে গেছে এসব বাড়ির চাল। এ এলাকার বাসিন্দারা ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি মেরামতের চেষ্টা করছে। সাবেক মেয়র মনজুর আলম নগরীর হালি শহরের ক্ষতিগস্থ এলাকা পরিদর্শন করেছেন।

মতামত