টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অনলাইন: চট্টগ্রামে ৫১ ভূমি অফিসে নামজারি ঘরে বসেই

চট্টগ্রাম, ১২ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম মহানগরের ছয় সার্কেল এবং ১৩টি উপজেলার ৫১টি ভূমি অফিসে ঘরে বসেই অনলাইনে নামজারি করা যাবে। এসব ভূমি অফিসকে ল্যাপটপ, প্রিন্টার ও স্ক্যানার দেওয়ার মাধ্যমে অনলাইন কার্যক্রম শুরু হয়। ফলে গ্রাহকরা ঘরে বসেই অনলাইনে নামজারিসহ নানা সুবিধা ভোগ করতে পারবেন।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারি কমিশনারদের (ভূমি) হাতে উপকরণ তুলে দেওয়া হয়। জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের উপ ভূমি সংস্কার কমিশনার মো. গোলাম মাওলা।

উপকরণ দেওয়া হয়- মিরসরাই উপজেলায় তিনটি, সীতাকন্ডে চারটি, ফটিকছড়িতে দুটি, হাটহাজারীতে দুটি, রাউজানে তিনটি, রাঙ্গুনিয়ার তিনটি, বোয়ালখালীর একটি, পটিয়ার তিনটি, চন্দনাইশের একটি, আনোয়ারার পাঁচটি, সাতকানিয়ার দুটি, বাঁশখালীর তিনটি, লোহাগাড়ার দুটি, সদর সার্কেলে দুটি, চান্দগাঁও সার্কেলে তিনটি, আগ্রাবাদ সার্কেলের তিনটি, বাকলিয়া সার্কেলের দুটি, কাট্টলি সার্কেলের তিনটি এবং পতেঙ্গা সার্কেলের তিনটি ভূমি অফিসে।

বিভাগীয় কমিশনার বলেন, মানুষজনকে কষ্ট করে আর ভূমি কার্যালয় পর্যন্ত যেতে হবে না। তারা ঘরে বসেই নামজারিসহ সব অনলাইন সুবিধা পাবে। এজন্যই যেসব ভূমি অফিসগুলোতে বিদ্যুৎ সংযোগ আছে সেসব অফিসে ল্যাপটপ, প্রিন্টার ও স্ক্যানার দেওয়া হয়েছে।

মতামত