টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গিবাদ নিয়ে খোঁজখবর রাখার নির্দেশ জেলা প্রশাসকের

চট্টগ্রাম, ১১ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলে যাতে কোন জঙ্গি সংগঠন কর্মকান্ড চালাতে না পারে সেজন্য সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়মিত খোঁজখবর রাখারও নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী। রোববার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মাসিক আইন-শৃংখলা কমিটির সভায় তিনি এ নির্দেশ দেন।

জেলা প্রশাসক বলেন, দেশের মানুষ কখনোই উগ্রপন্থাকে সমর্থন করেনি। জঙ্গিবাদ বাংলাদেশে কখনোই শেকড় গাড়তে পারবে না। প্রত্যন্ত অঞ্চলে জঙ্গিরা মানুষকে ‘ব্রেইনওয়াশ’ করার সুযোগ নেয়। সেখানে যাতে ঘাঁটি গাড়তে না পারে সেজন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যনদের সঙ্গে নিয়ে তদারকি করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

তিনি আরও বলেন, লিফলেট বিতরণের মাধ্যমে জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জেলা প্রশাসন প্রচারণা চালাবে। এ কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে জঙ্গিবাদের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করে তোলা হবে।

বৈঠকে চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ বলেন, রমজান মাসে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ তৎপর রয়েছে। সড়কপথে অপরাধ কমাতে পুলিশ চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। গত ৭ জুন থেকে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ।

বৈঠকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা অংশ নেন

মতামত