টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইদানীং ঈদ সংখ্যার প্রকাশনা উৎসব ও ইফতার সন্ধ্যা অনুষ্ঠিত

চট্টগ্রাম, ১১ জুন ২০১৭ (সিটিজি টাইমস): ইদানীং সাহিত্য চর্চা কেন্দ্র- চট্টগ্রাম এর উদ্যোগে ইদানীং সাহিত্য সাময়িকীর ৩য় বর্ষ ৬ষ্ঠ ঈদসংখ্যা-২০১৭’র প্রকাশনা উৎসব ও ইফতার সন্ধ্যা গতকাল ১০ জুন শনিবার অনুষ্ঠিত হয়। ইদানীং সম্পাদক মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক সেলিম উদ্দিন। উক্ত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণ পত্রিকার সহ-সম্পাদক কবি শাহিদ হাসান। বিশেষ অতিথি ছিলেন কবি ও সাংবাদিক মাহবুবুল মাওলা রিপন, কবি মাঈন উদ্দিন জাহেদ, কবি বাদশা আতাউর রহমান, সিটিজি টাইমস্ সম্পাদক সাংবাদিক মাসরুর জুনাইদ এবং আলমগীর ইমন। আরো উপস্থিত ছিলেন প্রকাশক কাজী সাইফুল হক, মোস্তফা হায়দার, কাজী শাহরিয়ার, ইলিয়াস বাবর, খোরশেদ মুকুল, হামিদ হোছাইন মাহাদী, কুতুব শাহ, কাজী নাঈমুল হাসান, মোজাফ্ফর শেঠ, তকরিমুল মোস্তফা প্রমুখ।

প্রধান অতিথি কবি শাহিদ হাসান ইদানীং প্রকাশনার ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন, “একটি প্রকাশনা নিয়মিত প্রকাশ করে যাওয়া অনেক কঠিন কাজ, সেই কাজটিই করে যাচ্ছে ইদানীং সাহিত্য চর্চা কেন্দ্র-চট্টগ্রাম।’’ তিনি আরও বলেন, “বর্তমান প্রজন্মকে আরো বেশি বেশি সাহিত্য চর্চা করতে হবে, বিদেশী সাহিত্য এবং এর গতি-প্রকৃতি সম্পর্কে খোঁজ-খবর রাখতে হবে।” অতিথিরা জনপ্রিয় লিটলম্যাগ হিসেবে ইদানীংকে স্বাগত জানান এবং মানোন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন। সভাপতি সেলিম উদ্দিন বলেন, “আমরা শুধু চট্টগ্রাম নয়, সারা দেশে ইদানীংকে পৌঁছে দেবো।” সবাইকে ধন্যবাদ জানিয়ে ইফতার পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সাহিত্য সাময়িকীটি পাওয়া যাচ্ছে চকবাজার, আন্দরকিল্লা, নিউমার্কেট, বহদ্দারহাট, আগ্রাবাদ, বোয়ালখালি, সাতকানিয়া, লোহাগাড়া (পদুয়া ও আমিরাবাদ) বাঁশখালী, চট্টগ্রামেরর অভিজাত লাইব্রেরি এবং হকারগুলোর কাছে।

মতামত