টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে জনতার প্রতিরোধে ইউপিডিএফ সন্ত্রাসী আটক; থানায় মামলা

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১০ জুন ২০১৭ (সিটিজি টাইমস): জেলার রামগড়ের পাতাছড়া ইউনিয়নের দক্ষিণ বালুখালী এলাকায় সামাজিক বৈঠক চলাকালে ইউফিডিএফ সন্ত্রাসীরা চাঁদা দাবী করলে উত্তেজিত জনতার ধাওয়ার মুখে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও এক ইউপিডিএফ সন্ত্রাসীকে মোটরসাইকেলসহ আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পুলিশ ও স্থানিয় সূত্রে জানা গেছে, দক্ষিণ বালুখালীর হাতিকুম্বা এলাকার আবু বক্কর ও আহসান উল্যাহসহ বেশ কয়েকজন কৃষকের সৃজিত রাবার ও ফলজ বাগান গত বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে কেটে দেয় ইউপিডিএফ সন্ত্রাসীরা। এ ঘটনায় স্থানিয়রা শুক্রবার বিকেল ৩ টার দিকে সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে বৈঠকে বসলে ১০-১২টি মোটর সাইকেল যোগে উপস্থিতি হয়ে জোর পূর্বক চাঁদা দাবী করে ইউপিডিএফ সন্ত্রাসীরা। চাঁদা দিতে অস্বীকার করায় জৈনিক আবু বক্করকে গালমন্দ করে পাঁচ হাজার তিনশত টাকা চিনিয়ে নেয় সন্ত্রাসীরা। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে স্থানিয়রা সন্ত্রাসীদের ধাওয়া করে গুজাপাড়া এলাকার জীবন চাকমা (২৩) পিতা কালা মোহন চাকমা কে একটি নম্বর বীহিন ১০০ সিসির হিরো হোন্ডাসহ আটক করে বিজিবির সহায়তায় পুলিশের নিকট সোপর্দ করে। পরপর এমন নারকীয় ঘটনায় স্থানিয়দের মাঝে খোভের পাশাপাশি আতংক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্থ বাগান মালিক আবু বক্কর জানান, গত বৃহস্পতিবার আমার ও আশপাশের কয়েকটি বাগানের প্রায় ৬ শতাধিক রাবার ও বিভিন্ন ফলের বাগান কেটে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করে সস্ত্রাসীরা। এ ঘটনায় আমাদের স্থানিয় বৈঠকেও তাঁরা হামলা করে। এক সন্ত্রাসীকে আটক করায় সন্ত্রাসীরা গত রাতে ক্ষতিগ্রস্থ বাগানের বাকী গাছগুলি ফের কেটে ফেলে বিভিন্ন মাধ্যম থেকে অব্যহত হুমকি দিচ্ছে।

রামগড় থানা অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মোটর সাইকেলসহ এক জনকে আটক করেছে। এ ঘটনায় ৯জনকে আসামী করে একটি মামলা রুজু করা হয়েছে।

মতামত