টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লংগদুতে যুবলীগ নেতা হত্যায় ২ পাহাড়ি যুবক গ্রেফতার

চট্টগ্রাম, ১০ জুন ২০১৭ (সিটিজি টাইমস): রাঙ্গামাটির লংগদু উপজেলায় সন্ত্রাসীদের হামলায় নিহত ভাড়ার মোটরসাইকেল চালক ও যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যায় জড়িত সন্দেহে রনেল চাকমা (৩৩) ও জুয়েল চাকমা (১৮) নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। জুয়েল চাকমার বাড়ি লংগদুতে। তাকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে। অপরদিকে রনেল চাকমাকে খাগড়াছড়ি সদরের কৃষি গবেষণা কেন্দ্র এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে । দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুদ্দিন ভুইয়া পরিবর্তন ডটকম জানান, দুজনকেই শুক্রবার রাতে গ্রেফতার করা হয়।

ওসি আরো জানান, গ্রেফতারদের দেয়া তথ্যানুযায়ী নয়নের খোয়া যাওয়া মোটরসাইকেল উদ্ধারে মাইনী নদীতে অভিযান চালানো হচ্ছে। অভিযানে অংশ নিতে চট্টগ্রাম থেকে বাংলাদেশ নৌ-বাহিনীর ডুবুরি দল এসেছেন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এই অভিযান শুরু হয়। চলমান অভিযান দেখতে মাইনী নদীর দুই পাশে শত শত মানুষ ভীড় করেছেন।

উল্লেখ্য, মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নকে রাঙ্গামাটির লংগদু উপজেলা থেকে দু’জন পাহাড়ি যুবক পরিকল্পিতভাবে ভাড়ায় নিয়ে খাগড়াছড়ির দিঘীনালা উপজেলার চার মাইল নামক স্থানে এনে হত্যা করে এবং হত্যার পরে উপজাতীয় সন্ত্রাসীরা তার ব্যবহৃত মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে লংগদুতে পাহাড়ি বাঙালির মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং পাহাড়ি পল্লীতে আগুন দেয়ার ঘটনাও ঘটে।

মতামত