টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সিডিএ কলোনির মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম, ০৯ জুন ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রাম নগরীর মেহেদিবাগস্থ সিডিএ কলোনির মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা। শুক্রবার (৯ জুন) জুমার নামাজের পর সিডিএ কলোনি মাঠে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে সিডিএ-এর কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা অভিযোগ করে বলেন, প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের নামে কর্তৃপক্ষ ঐতিহ্যবাহী মাঠটিকে নষ্ট করে দিচ্ছে।

তারা জানান, কলোনিতে আগে থেকেই একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর আশপাশে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য প্রচুর জায়গা রয়েছে। কিন্তু কর্তৃপক্ষ সেখানে ভবন নির্মাণ না করে খেলার মাঠে ভবন নির্মাণ করছে। আগামীর প্রজন্মের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত থেকে কর্তৃপক্ষকে সরে আসার আহবান জানান তারা।

তারা জানান, মেহেদীবাগ ও তার আশপাশের পাঁচ কিলোমিটার এলাকার মধ্যে বর্তমানে একটিও খেলার মাঠ নেই। এই মাঠে তামিম ইকবাল, আফতাব আহমেদ, আকরাম খানের মত জাতীয় দলের খেলোয়াড়রা নিয়মিত ক্রিকেট খেলেছেন। এশিয়ান উইমেন ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও এই মাঠে প্রশিক্ষণ নিয়ে থাকেন।

মানববন্ধনে ফেরদৌস হাসান রুম্মান, আলী তারেক পারভেজ, আরিফুল ইসলাম মাসুম, জনি ইকবাল, মোস্তাফা কামাল বাবুল, আব্রার আরিফসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মতামত