টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চাঁদা দিতে দেরী হওয়ায় রামগড়ে দুই শতাধিক গাছ কেটে দিল উপজাতী সন্ত্রাসীরা

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৯ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  চাঁদা দিতে দেরী হওয়াতে জেলার রামগড়ের পাতাছড়া ইউনিয়নের দুর্গম দক্ষিণ বালুখালী এলাকায় দিন দুপুরে দুই ধাপে প্রায় দুই শতাধিক রাবার গাছ কেটে ফেলেছে উপজাতী সন্ত্রাসীরা।

স্থানিয়দের সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টার পর দক্ষিণ বালুখালী এলাকার হাতিকুম্বা ও গৈয়াপাড়া সীমান্তে স্থানিয় বিএনপি নেতা ও পাতাছড়া ইউনিয়নের সাবেক মেম্বার আবু বক্কর ও আহসান উল্যাহ নামের দুই কৃষকের সৃজিত রাবার বাগান কেটে দিয়েছে সন্ত্রাসীরা।

ক্ষতিগ্রস্থ বাগান মালিক আবু বক্কর ও আহসান উল্যাহ জানান, চাঁদা দিতে দেরী হওয়াতে বাগান ফাঁকা পেয়ে সন্ত্রাসীরা দিন দুপুরে তাদের বাগানের প্রায় শতাধিক পরিপূণ রাবার গাছ কেটে দিয়েছে। এর আরো তিন মাস আগেও প্রায় দেড় শতাধিক গাছ কেটে দিয়েছিলো। তাঁরা জানান, র্দীঘদিন যাবত ইউপিডিএফের সন্ত্রাসীরা চাঁদা দাবী করে আসছিলো। শক্রবার বিকেলে স্থানিয় গণ্যমান্যদের নিয়ে এলাকায় একটি সভা ডাকা হয়েছে। সভায় সিন্ধান্ত মতে তাঁরা আইনের আশ্রয় চাইবেন বলে জানান।

স্থানিয় ইউপি মেম্বার জাহাঙ্গির আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন। এ নরকিয়তার একটি প্রতিকার হওয়া উচিত এভাবে অব্যাহত চাঁদা দেয়ার পর সামান্য দেরী হতে না হতে বাগান কেটে সাবাড় অন্যান্ত নির্মম।

রামগড় থানা অফিচার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, ঘটনাটি তিনি শুনেছেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মতামত