টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণে স্থিতিবস্থা জা‌রি

চট্টগ্রাম, ০৮ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের আউটার সার্কুলার স্টেডিয়া‌ম ‌নির্মাণ কা‌জের উপর (স্টাটাসকু) স্থিতিবস্থা জা‌রি ক‌রে‌ছেন হাই‌কোর্ট। আগামী ২ জুলাই পর্যন্ত এই স্থিতিবস্থা বজায় রাখার জন্য বিবাদী‌দের প্রতি নি‌র্দেশ দেয়া হয়েছে।

একই সঙ্গে চট্টগ্রাম আউটার সার্কুলার স্টে‌ডিয়াম সংরক্ষ‌ণের কেন নির্দেশ দেয়া হ‌বে না তা, জানতে চে‌য়ে রুল জা‌রি ক‌রে‌ছেন হাই‌কোর্ট। আগামী চার সপ্তা‌হের ম‌ধ্যে ক্রীড়া মন্ত্রণাল‌য়ের স‌চিব সহ সং‌শ্লিস্ট‌দের রু‌লের জবাব দি‌তে বলা হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (০৮ জুন) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আউটার স্টেডিয়ামের উন্মুক্ত স্থান খেলার মাঠের বৈশিষ্ট পরিবর্তন করে সুইমিংপুল নির্মাণ সংক্রান্ত খবর কয়েকটি দৈনিক পত্রিকায় প্রকাশ হয়। এর প্রেক্ষিতে পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের পক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী রিট দায়ের করেন। রিটের পক্ষে শুনানী করেন আইনজীবী মনজিল মোরসেদ এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

পরে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, ২০০০ সালে মাঠ, উদ্যান, জলাধার সংরক্ষণ আইন করে এসব বিষয়ে শ্রেণির পরিবর্তনে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এসব বিধান থাকা সত্ত্বেও আউটার স্টেডিয়ামের মাঠ খনন করে সুইমিংপুল নির্মাণ করা হচ্ছে যা সম্পূর্ণ বে আইনি। এ সব বেআইনি কর্মকাণ্ড বন্ধে আমরা আদালতে আবেদন করি। আদালত আমাদের আবেদন শুনানি নিয়ে এ আদেশ দিয়েছেন।

মতামত