টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সকাল ১০টা থেকে রাত ১১টা ভারী যান চলবে না

চট্টগ্রাম, ০৮ জুন ২০১৭ (সিটিজি টাইমস):   চট্টগ্রাম মহানগরীতে সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত পণ্যবাহী ভারী যানচলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। এর আগে সকাল ৮টা থেকে রাত ৮ পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারী ছিল।

রমজান মাসে মহানগরীতে যানজট নিরসনে নিষেধাজ্ঞার সময় বদলে করা হয়েছে বলে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)র এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রাম নগরীতে ভারী যান চলাচলে যে নিষেধাজ্ঞা ছিল তা ১১ জুন থেকে সকাল ১০ টা থেকে রাত ১১টা পর্যন্ত করা হয়েছে। এই নিষেধাজ্ঞা ঈদের দিন পর্যন্ত বলবৎ থাকবে।

এ সময়ে সব ধরনের পণ্যবাহী ট্রাক, কভার্ড ভ্যান, প্রাইম মুভারসহ লং ভ্যাহিকেল চলাচল করতে পারবে না এবং পণ্য উঠানামা করতে পারবে না।

বিজিএমইএ ও বিকেএমইএর স্টিকার লাগানো রপ্তানিযোগ্য গার্মেন্ট পণ্যবাহী যান চলাচলের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা থাকবে বলে জানানো হয় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আনোয়ার হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খাতুনগঞ্জে মালামালাবাহী যানগুলো টেরিবাজার দিয়ে প্রবেশ না করে আনসার ক্লাব হয়ে বেলা ২টা থেকে সন্ধ্যা ৭টার আগে ও পরে চলাচল করতে নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

বেলা ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সিমেন্ট ক্রসিং থেকে বন্দর ও ইপিজেডগামী সকল ভারী যানবাহনগুলোকে সিমেন্ট ক্রসিং মোড়ে নিয়ন্ত্রণ করা হবে।

বিজ্ঞপ্তিতে ঢাকা থেকে চট্টগ্রাম বন্দরে আসা পণ্যবাহী যানগুলো শহরের ভেতরে প্রবেশ না করে ফৌজদারহাট টোল রোড ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে।

মতামত