টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিয়ানমারের বিমানটি আন্দামান সাগরে বিধ্বস্ত

চট্টগ্রাম, ০৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস): শতাধিক আরোহী নিয়ে নিখোঁজ হওয়া মিয়ানমারের সামরিক বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে। আন্দামান সাগরে বিমানটির কয়েকটি টুকরো পাওয়া গেছে। এনডিটিভি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার দুপুরে কন্ট্রোল রুম থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর থেকে নিখোঁজ বিমানটির সন্ধান শুরু করে সামরিক বাহিনীর বিমান ও উড়োজাহাজ।

বিমানটিতে ১১৬ আরোহী ছিলেন। এর মধ্যে ১০৫ জন যাত্রী এবং ১১ জন ক্রু। যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে। বুধবার মায়েইক থেকে ইয়াঙ্গুনে যাওয়ার পথে দাওয়ে শহরের ২০ কিলোমিটার পশ্চিমে থাকা অবস্থায় বিমানটি নিখোঁজ হয়।

মাইয়েক শহরের এক পর্যটন কর্মকর্তা নাইং লিন জ জানিয়েছেন, দাওয়ে শহর থেকে ১৩৬ কিলোমিটার দূরে আন্দামান সাগরে বিমানের কয়েকটি টুকরো পাওয়া গেছে। বিমান বাহিনী সূত্রও এ তথ্য নিশ্চিত করেছে।

মিয়ানমারের সেনাপ্রধানের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছেন, বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বিমানটি। এ বিমানের যাত্রীরা সেনা ও তাদের পরিবারের সদস্য। তবে বিমানে যাত্রীসংখ্যা নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে।

সেনাপ্রধানের কার্যালয় থেকে সবশেষ দেওয়া তথ্যমতে, বিমানটিতে ১০৬ যাত্রী ও ১৪ ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে একডজনেরও বেশি শিশু।

বিমানটির সন্ধানে নৌবাহিনীর চারটি জাহাজ ও দুটি বিমান কাজ করছে। ভূমি থেকে ১৮ হাজার ফুট উচ্চতায় উড়ন্ত অবস্থায় তল্লাশি অভিযান চালাচ্ছে বিমান দুটি। সূত্র : এনডিটিভি

মতামত