টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে আবারো সড়কে গাছ ফেলে পিসিপি’র গাড়ি ভাংচুর

করিম শাহ 
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস): খাগড়াছড়ির রামগড় উপজেলার যৌথ খামার এলাকার রামগড়-খাগড়াছড়ি সড়কে ২দিনের ব্যবধানে আবারো গাছ ফেলে গাড়ি ভাংচুর করছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন সদস্যরা।

জানা গেছে, পূর্ব কোনো কর্মসূচি ছাড়া বুধবার হঠাৎ সকাল ১০টার দিকে জেলা সদরের স্বনির্ভর বাজারে সমাবেশ করতে চেষ্টা করে ইউপিডিএফ সমর্থিত পিসিপি ও হিলউইমেন্স ফেডারেশন। এ সময় পুলিশ বাঁধা দেয়। কিন্তু পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে বিজিবির সহযোগীতা চাওয়া হলে ঘটনাস্থলে বিজিবি পৌঁছা মাত্র সমবেত পিসিপি ও হিল উইমেন্স ফেডারেশন কর্মীরা আক্রমন করে এলোপাথারী ইটপাটকেল ও গুলতি ছুড়তে থাকে। এসময় ইটপাটকেল ও গুলতির আঘাতে পুলিশ বিজিবি সহ ৯ জন আইন শৃংখলা বাহিনীর সদস্য আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ১৯ হামলাকারীকে আটক করলে ঘটনার প্রতিবাদে জেলার রামগড়ের যৌথ খামার এলাকায় সড়কে গাছ ফেলে ২টি যাত্রীবাহি বাস, ১টি মাইক্রোকার, ১টি সিএনজি অটোরিক্সা গাড়ি ভাংচুর চালায়। এসময় রামগড়ের এক মুক্তিযোদ্ধাসহ বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে। এদিকে ঘটনার পরপর মানিকছড়িতে একটি পিকআপ গাড়িতে আগুন দেয়াসহ জেলার বিভিন্ন সড়কে ব্যাপক তান্ডব চালিয়ে যান চলাচল বন্ধ করে দেয় ইউপিডিএফ সমর্থিতরা।

রামগড় থানা অফিচার ইনর্চাজ শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ-বিজিবির টহল জোরদার করা হয়েছে। সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামত