টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে এক লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারে দুই নাগরিক আটক

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  টেকনাফে এক লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারে দুই নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (৭ জুন) ভোরে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার জইল্যারদ্বীপ সংলগ্ন নাফনদী থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার আশিক্কাপাড়া এলাকার মো. জকির ও একই এলাকার আবদুর রহমান। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে.কর্নেল এসএম আরিফুল ইসলাম জানান, ভোরে মিয়ানমার থেকে একদল পাচারকারী ইয়াবা নিয়ে নাফনদী পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের খবর পেয়ে বিজিবি টহলদল উঁৎপেতে থাকে । এক পর্যায়ে পাচারকারীরা বিজিবির কাছাকাছি পৌঁছলে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এতে মিয়ানমারের অন্যান্য নাগরিকরা পালিয়ে গেলেও দুইজনকে আটক করা হয়। তাদের তল্লাশি করে একটি পলিথিনের প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেট গননা করে পাওয়া যায় ৯৯ হাজার ৪৯১ পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক দাম তিন কোটি টাকা। আটক ব্যক্তিদের বিরুদ্ধে দুটি মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, বিজিবির হাতে ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

মতামত