টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আল্লামা শফী, সর্বশেষ কী জানা যাচ্ছে

চট্টগ্রাম, ০৬ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::   দেশ বরেণ্য আলেম হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সঙ্কটাপন্ন অবস্থায় মঙ্গলবার দুপুরে তাকে এয়ার অ্যাম্বুলেন্স করে ঢাকায় আনা হয়েছে।

তিনি বর্তমানে ঢাকার গেন্ডারিয়া আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আল্লামা শফীর আরোগ্য কামনায় দেশের বিভিন্ন মসজিদ মাদ্রাসায় বিশেষ দোয়া কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, দীর্ঘদিন ধরে তিনি বাধ্যর্কজনিত রোগে ভোগছিলেন। কয়েকদিন আগে শরীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম নগরীর সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাত থেকে তার শরীরের অবস্থা চরম অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আনার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত মোতাবেক মঙ্গলবার দুপুরে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি আজগর আলী হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

হেফাজতে ইসলাম আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ বলেন, হেফাজতে ইসলাম আমিরের আরোগ্য কামনা করে দেশের মসজিদ মাদ্রাসায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। একই সাথে তার দ্রুত আরোগ্য কামনার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

হেফাজত ইসলামের আমির ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার বড় ছেলে মাওলানা মুহাম্মদ ইউসুফ।

মাওলানা মুহাম্মদ ইউসুফ বলেন, সোমবার হৃদরোগ ও শাস কষ্ট বৃদ্ধি পেলে হুজুরকে দ্রুত চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল সিএসসিআর- এ ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ তে নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়। পরে তার অবস্থার আরো অবনতি হলে মঙ্গলবার দুপুরে ঢাকার আজগর আলী হাসপতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি কোনো কথা বলতে পারছেন না তিনি।

এছাড়াও প্রবীণ এ আলেম বিশ দিন যাবৎ মুখ দিয়ে কিছু খেতে না পারায় পাইপ দিয়ে খাবার দেয়া হচ্ছে। এখনো অবস্থার কোনো উন্নতি হয়নি।

মাওলানা ইউসুফ তার বাবা আল্লামা আহমদ শফীর জন্য দেশিবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তার দ্রুত আরোগ্যের জন্য।

মতামত