টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ক্রেতাবেশে চুরি: চট্টগ্রামে স্বামী-স্ত্রীসহ আটক ৩

চট্টগ্রাম, ০৬ জুন ২০১৭ (সিটিজি টাইমস):: অভিনব কায়দায় ঈদের মৌসুমে ভিড়ের মধ্যে ক্রেতাবেশে চুরি চক্রের তিন সদস্যকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ।  আটক তিনজন হলেন বোয়ালখালীর কালুরঘাটের রমজু মিয়ার ছেলে মো. সৈয়দ প্রকাশ লাদেন (৩৩), হাটহাজারীর সরকারহাটের ফতে মোহাম্মদের ছেলে তাজ মিয়া (৪০) ও তার স্ত্রী আনোয়ারা বেগম (৩৫)। এরা সবাই বাকলিয়া থানার তুলাতলী এলাকার বাসিন্দা।

এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চোরাই নতুন শাড়ি, প্যান্ট, টি-শার্ট, জুতা, চামচ, বাচ্চাদের পোশাক, ইমিটেশন গয়নাসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। এরা দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন মধ্যম শ্রেণির মার্কেটে ক্রেতাবেশে চুরি করে আসছে। আটক সদস্যদের চুরিকরা বিপুল পরিমাণ পণ্যসামগ্রী সোমবার তুলাতলীতে তাজ মোহাম্মদের বাসা থেকে উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

তাদের দলে আরও সদস্য রয়েছে। এরা সবাই একযোগে চক্রাকারে কাজ করে জিজ্ঞাসাবাদের জানান তারা ।

চুরির কৌশল সম্পর্কে তিনি জানান, ফুটপাতের ঈদবাজার বা জহুর আহমেদ মার্কেটসহ ক্রেতার ভিড় লেগে থাকে এই ধরনের অন্যান্য মার্কেট টার্গেট করে এই চক্রটি চুরি করতে যায়। একজন নারী সদস্যসহ দুজন পুরুষ দোকানে গিয়ে একসাথে অনেকগুলো জিনিস দেখতে শুরু করে। এর মধ্যে পুরুষ সদস্যরা দোকানির মনোযোগে অন্যদিকে নিয়ে গেলে এ সুযোগে মহিলা সদস্যটি সামনে রাখা জিনিসগুলোর দু’য়েকটি বোরকা বা ওড়নার নিচে লুকিয়ে ফেলে। এরপর জিনিসপত্র পছন্দ হচ্ছে না বলে অন্য দোকানে চলে যায়। ফলে বিক্রেতাও ভিড়ের মধ্যে দু’য়েকটি জিনিস খোয়া গেলে বুঝতে পারে না।

মতামত