টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফিফটি তুলে নিলেন তামিম

চট্টগ্রাম, ০৫ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত সব শর্ট খেলে ওয়ানডে ক্যারিয়ারের ৩৭তম অর্ধশতক তুলে নিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

৬৯ বল খেলে তিনি অর্ধশতক তুলে নেন। তার এই ইনিংসে ৫টি চার ও একটি ছক্কার মার রয়েছে। এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি। তবে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২২ রানে ব্যক্তিগত ৩ রানে ফিরে গেছেন সৌম্য সরকার। জশ হ্যাজেলউডের বলে উইকেটকিপার ম্যাথু ওয়েডকে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ক্রিজে আসেন ইমরুল কায়েস। তিনিও বেশ একটা সুবিধা করতে পারেননি। ব্যক্তিগত ৬ রানে আউট হয়ে যান তিনি। তামিমের সঙ্গে জুটি বাধতে ক্রিজে আসেন মুশফিক। তবে তিনিও মাত্র ৯ রান করে আউট হয়ে যান।

‘এ’ গ্রুপ থেকে সেমির দৌড়ে দু’দলের জন্যই এ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। এই ভেন্যুতেই ৩০৫ রান করেও স্বাগতিক ইংল্যান্ডের কাছে হার মানে মাশরাফির দল। বার্মিংহামে বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হয়েছে। দু’দল পেয়েছে ১ পয়েন্ট করে। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছে। নিউজিল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে অস্ট্রেলিয়া। আজ যে দল হারবে, তাদের বিদায় একরকম নিশ্চিত হয়ে যাবে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাবি্বর রহমান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মোর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ময়েসে হেনরিকস, গ্লেন ম্যাঙ্ওয়েল, ট্রেভিস হেড, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), জন হেস্টিংস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জস হ্যাজেলউড।

মতামত