টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ক্ষতিগ্রস্তদের সবধরণের সহযোগিতা দিতে প্রস্তুত সরকার

আমান  উল্লাহ আমান
টেকনাফ প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৪ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ঘূর্ণিঝড় মোরায় প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সবধরণের সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে সরকার। এ সরকার গরীব দুঃখি মেহনতি মানুষের পাশে থাকে। এ ঘূর্ণিঝড় মোরায় যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের পুনর্বাসনের ব্যবস্থাও করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গত এলাকায় ব্যাপক ত্রাণ তৎপরতা চালানোর নির্দেশ দিয়েছেন। সে মোতাবেক ত্রাণ তৎপরতা অব্যাহত রাখা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, যেকোনো দুর্যোগ মোকাবেলায় সরকার সব সময় প্রস্তুত রয়েছে। এ কারণে ঘূর্ণিঝড় মোরা মোকাবেলা করে ক্ষয়ক্ষতিও অনেক কম হয়।

রবিবার (৪ জুন) বিকাল ৩ টায় পৌছে প্রথমে সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে টেকনাফ সদর ইউনিয়ন কমপ্লেক্স ভবনের মাঠে মোরায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরন অনুষ্টানে দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রী উপরোক্ত কথা গুলো বলেন। এসময় বক্তব্য রাখেন কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি,সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মোঃ আলী, দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য শফিক মিয়া, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ,জেলা আওয়ামীলীগ নেতা এইচ এম ইউনুছ বাঙ্গালী প্রমূখ।

এতে উপস্থিত ছিলেন,টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহেদ হোসেন ছিদ্দিক,উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) তুষার আহম্মদ, উপজেলা প্রকল্প কর্মকর্তা আহসান উল্লাহ, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন,টেকনাফ ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়া।

এসময় ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারের মাঝে চাউল বিতরন করা হয়।

মতামত