টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ির ভূজপুরে ফাঁস লাগিয়ে যুবকের আত্মহত্যা

রুটি রোজগার বাড়াতে মায়ের বকুনি

মীর মাহফুজ আনাম
সিটিজি টাইমস প্রতিবেদক

চট্টগ্রাম, ০৪ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  ফটিকছড়িতে গলায় ফাঁস লাগিয়ে এক যুবক আত্মহত্যা করেছে। উপজেলার ভূজপুর কাজিরহাট বাজারের নিহতের ‘রমি মা মনি হেয়ার কাটিং সেলুন’ প্রতিষ্ঠান থেকে রোববার সকালে ওই যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত যুবকের নাম রমি শীল (২৩)। তিনি পূর্ব ভূজপুর গ্রামের শীল পাড়ার মৃত প্রবন কুমার শীলের একমাত্র পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিহত রমি শীল এক বছর পূর্বে তার বাবা মারা যাওয়ার পর থেকে বাবার গড়া প্রতিষ্ঠান ‘রমি মা মনি হেয়ার কাটিং সেলুন’ নিজে পরিচালনা করতেন। রুটি রোজগার বাড়াতে নিয়মিত দোকানে না আসায় তার ‘মা’ প্রায় বকুনি দিতেন। অভাবের সংসারে একমাত্র আয়ের উৎস ছিল প্রতিষ্ঠানটি। গত শনিবারেও দোকানে না আসাকে কেন্দ্র করে মা-ছেলের সাথে ঝগড়া হয়। এ নিয়ে ছেলেকে মা বকুনি দেন। তার জের ধনের ওই দিন রাতে বাড়িতে না গিয়ে দোকানেই থেকে যান রমি। তার পরের দিন (রবিবার) সকাল দশটার দিকে দোকানের পেছনের অংশের ভিমের সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখেতে পান পাশ্ববর্তী দোকানদাররা। খবর পেয়ে ভূজপুর থানা পুলিশ এসে লাশ উদ্ধার করেন।

নিহত রমির চাচা সম্পর্কের নিকেল শীল বলেন, ‘সে পরিবারে একমাত্র পুত্র সন্তান। দুই বোন ছিল তারাও বিবাহিত। সবার সাথে খুব মেলামেশা করতো এ শান্তসিষ্ট রমি । কেন সে নিজে নিজে মৃত্যুকে বরণ করলো বুঝে আসছে না।’

ভূজপুর থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুখী বলেন, ‘গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছি। ময়নাতদন্ত ছাড়া দাহ করার আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশ পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

মতামত