টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ত্রাণ বিতরণে কোনো অনিয়ম ছাড় দেওয়া হবে না: চট্টগ্রামে ত্রাণমন্ত্রী

চট্টগ্রাম, ০৩ জুন ২০১৭ (সিটিজি টাইমস)::  ঘূর্ণিঝড়ে আক্রান্তদের জন্য দেয়া ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হলে ছাড় দেওয়া হবে না বলে সতর্ক করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। আজ চট্টগ্রামের বাঁশখালীতে ঘূর্ণিঝড় ‘মোরা’য় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় আক্রান্তদের ত্রাণ বিতরণের জন্য ত্রাণ সামগ্রীর কোনো স্বল্পতা নেই। আক্রান্তদের ত্রাণ সামগ্রী বিতরণ নিয়ে কোনো রকম দুর্নীতি হলে তা সহ্য করা হবে না। ত্রাণ বিতরণ নিয়ে কেউ ছিনিমিনি করলে তাদের ছাড় দেয়া হবে না। দুর্যোগ মোকাবেলায় সরকারের কোনো ত্রুটি নেই। উপকূলে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে আমার মন্ত্রণালয় থেকে যা যা দরকার আমরা তাই করব। দুর্যোগকালীন সময়ে উপকূলীয় লোকজনকে সরানো ও তাঁদের জানমাল রক্ষায় সরকার খুবই আন্তরিক। এ কারণে প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়-ক্ষতির পরিমাণ বহুলাংশে কমে আসছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাঁশখালী সংসদ সদস্য মোস্তফিজুর রহমান চৌধুরী। এসময় অন্যদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ্ কামাল, সহকারী পুলিশ সুপার (সার্কেল) আনোয়ারা-বাঁশখালী মফিজ উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীর শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজ্বী মোহাম্মদ চাহেল তস্তুরী, বাঁশখালী থানার ওসি আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত