টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাজেট জনবান্ধব হয়েছে: মহিউদ্দিন

চট্টগ্রাম, ০১ জুন ২০১৭ (সিটিজি টাইমস):  বাজেটকে স্বাগত জানিয়ে বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

চট্টগ্রামে সমাবেশে সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, “প্রস্তাবিত জাতীয় বাজেটে দারিদ্র্য বিমোচন এবং রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের আকাঙ্খা প্রতিফলিত হয়েছে। তাই সমগ্র জাতি আজ স্বস্তি অনুভব করছে। বর্তমান সময়ে জাতীয় উন্নয়নের সবচেয়ে বড় অর্জন জাতীয় প্রবৃদ্ধি প্রায় সাত শতাংশ অর্জিত হয়েছে। দেশের অর্থনৈতিক সমৃদ্ধি গতিশীলতার শীর্ষে পৌঁছেছে।”

মহিউদ্দিন বলেন, বাজেটের লক্ষ্যপূরণে বাধাগুলো অপসারণ করা সবচেয়ে জরুরি হয়ে পড়েছে। তাই আমাদের প্রত্যেককে বাজেটের লক্ষ্যপূরণে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অঙ্গীকার পালন করতে হবে।

সমাবেশে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, বর্তমান সরকারের অগ্রগতির যাত্রাকে বাধাগ্রস্ত করতে ধ্বংসাত্মক রাজনীতি হয়েছে। তারপরও অগ্রগতি থেমে নেই।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কোটি কোটি শোষিত মানুষের মুক্তির স্বপ্ন দেখেন। তার এই স্বপ্নপূরণ হলে আমরা শান্তির জগতের বাসিন্দা হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চন্দন ধর, নোমান আল মাহমুদ ও ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

সমাবেশ শেষে বাজেটকে স্বাগত জানিয়ে একটি মিছিল বেল করা হয়।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করেন।

মতামত