টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৩৭ জেলে উদ্ধার, এখনো নিখোঁজ ২৬

ইব্রাহিম খলিল
সিটিজি টাইমস প্রতিবেদক 

চট্টগ্রাম, ০১ জুন ২০১৭ (সিটিজি টাইমস): ঘূর্ণিঝড় মোরা বয়ে যাওয়ার সময় বঙ্গোপসাগরে নিখোঁজ চারটি ট্রলারের ১৭ জেলেকে উদ্ধার করে ফিরিয়ে এনেছে স্থানীয় বোটচালকরা। বুধবার বিকেলের দিকে একে একে ফিরে আসে ট্রলার চারটি।

এর আগে নৌবাহিনী উদ্ধার করে ২০ জেলেকে। এদের মধ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার আটজন এবং কক্সবাজারের কুতুবদিয়ার ২৯ জন জেলে রয়েছে। তবে এখনো আরও ৬টি ট্রলার ও ট্রলারে থাকা ২৬ জেলে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা কাজী মো. চাহেল তস্তরী।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, ঘূর্ণিঝড় মোরার পর সাগরে কুতুবদিয়া ও বাঁশখালীর ১৩ টি ট্রলার ও ট্রলারের ৬৩ জন জেলে ও মাঝি-মাল্লা নিখোঁজ ছিল। তম্মধ্যে বুধবার ভোরে নৌবাহিনীর হেলিকপ্টার ২০ জেলেকে খোঁজে উদ্ধার করেন।

এরপর বিকালে স্থানীয় জেলেরা ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ১৩ জনকে এবং সন্ধ্যায় আরও চারজনকে উদ্ধার করেন। এখন পর্যন্ত মোট ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১০জন বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। ৬টি ট্রলারের এখনো কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানান জেলা প্রশাসন।

বাঁশখালীর ইউএনও বলেন, নিখোঁজ জেলেদের উদ্ধারে স্থানীয় বোটচালকদের সহায়তা নেওয়া হচ্ছে। তারা সাগরের উপক‚লের আশেপাশের অংশে খোঁজ করছেন। নৌবাহিনীও গভীর সাগরে তল্লাশি চালাচ্ছে।

মতামত