টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুন্ডে গ্যাসের লাইন ফেটে আগুন

চট্টগ্রাম, ৩১ মে ২০১৭ (সিটিজি টাইমস): সীতাকুন্ডের বাঁশবাড়িয়া কোট্টাবাজার এলাকায় তিতাস গ্যাসের পাইপ ফেটে গ্যাস বের হয়ে আগুন জ্বলছে। ঘটনাস্থলের উপরে ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে ৩৩ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইন।

স্থানীয় বাসিন্দা মো: ইউছুপ জানান, গত মঙ্গলবার সকালে মাটির নিচ থেকে বুদ বুদ করে তিতাসের লাইন থেকে গ্যাস বের হতে দেখা যায়। কিন্তু বুধবার সকালে হঠাৎ করে গ্যাস থেকে আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। কিন্তু আগুন নিয়ন্ত্রন সম্ভব হয়নি।

এদিকে গ্যাসের লেলীহান শিখা আশে পাশের গাছ-পালাসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে। এছাড়া উপরে থাকা ৩৩ হাজার ভোল্টের বৈদ্যুতিক তারে তাপ লাগতে থাকে। যে কোন সময় ৩৩ হাজার ভোল্টে আগুন লেগে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করা হচ্ছে। গ্যাসের আগুন আস্তে আস্তে আশে পাশে ছড়িয়ে পড়ছে। উৎসুক শত শত মানুষ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ঘটনাস্থলে ভীড় করছে।

কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: আব্দুল্লাহ হারুন পাশা বলেন, মঙ্গলবার থেকে তিতাস গ্যাসের পাইপ পেটে গ্যাস বের হচ্ছে। বুধবার গ্যাস থেকে আগুন লেগে যায়। গ্যাসের আগুন নিয়ন্ত্রনে পানি ব্যবহার করা যাচ্ছে না। বিষয়টি তিতাসের উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা না আসা পর্যন্ত আগুন নিভানো সম্ভব হচ্ছে না।

মতামত