টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাঁশখালী-কুতুবদিয়ায় মোরা’য় ৭১ জেলে নিখোঁজ

চট্টগ্রাম, ৩১ মে ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রামের বাঁশখালী এবং কক্সবাজারের কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় মোরা’র কবলে পড়ে মাছ ধরার ছয়টি নৌকাসহ ৭১ জেলে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া এসব নৌকায় থাকা জেলেরা এখনো তীরে ফিরতে পারেনি।

মঙ্গলবার (৩০ মে) দিবাগত রাত ১১টা পর্যন্ত ওই নৌকাগুলোর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি বলে জানিয়েছে বাঁশখালী ও কুতুবদিয়ার উপজেলা প্রশাসন।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী জানান, ৬৩ জন মাঝি-মাল্লা চারটি নৌকা নিয়ে মাছ ধরতে গভীর সাগরে যায়। তারপর ঘূর্ণিঝড় মোরা শুরু হলে তারাও সাগরে আটকা পড়ে। এখন পর্যন্ত তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়ে উঠেনি।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মো. চাহেল তস্তুরী জানান, গত চার দিন আগে দুটি ট্রলারে করে গভীরে সাগরে মাছ ধরতে যায় ৮ জন জেলে। ঘূর্ণিঝড় মোরার পর থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।

ঘূর্ণিঝড় মোরার আঘাতে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেল। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোরা মঙ্গলবার সকালে বাংলাদেশের উপকূলে আঘাত হানার পর ইতোমধ্যে দুর্বল হয়ে পড়েছে।

মতামত