টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মহাবিপদ সংকেত নেমে ৩

চট্টগ্রাম, ৩০ মে ২০১৭ (সিটিজি টাইমস): ঘূর্ণিঝড় মোরা কবলিত এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে ১০ এবং ৮ নম্বর মহাবিপদ সংকেত। বর্তমানে এলাকাগুলোতে মহাবিপদ সংকেতের বদলে ৩ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিনসহ আশেপাশের এলাকায় প্রবলবেগে ঝড়-বৃষ্টি হচ্ছে। আগামী ১২ ঘণ্টা পর্যন্ত বৈরি আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ।

ঘূর্ণিঝড় মোরা বাংলাদেশ উপকূলের কাছাকাছি চলে আসায় সোমবার সন্ধ্যার দিকে কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ১০ নম্বর এবং মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়।

মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত মহাবিপদ সংকেত অব্যাহত ছিল। বেলা ১১টার দিকে শামসুদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, নিরাপদ থাকার জন্য আরও কমপক্ষে ৬ ঘণ্টা ঘূর্ণিঝড় কবলিত এবং কাছাকাছি এলাকাগুলোতে ১০ ও ৮ নম্বর মহাবিপদ সংকেত বলবৎ রাখা হবে। এরপর তা সরিয়ে ৩ নম্বর সতর্ক সংকেত দেখানো হবে।

কিন্তু তার অনেক আগেই নামিয়ে নেয়া হলো মহাবিপদ সংকেত।

প্রচুর বৃষ্টিপাতে ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে নিম্নচাপে রূপ নিয়েছে। নিম্নচাপটি বর্তমানে বাংলাদেশ সীমানা থেকে বেরিয়ে উত্তরপূর্বে ভারতের মণিপুরের দিকে রয়েছে।

মতামত