টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তিন ঘণ্টার মধ্যে বাংলাদেশ অতিক্রম করবে ঘূর্ণিঝড় ‘মোরা’

চট্টগ্রাম, ৩০ মে ২০১৭ (সিটিজি টাইমস): আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানিয়েছেন, ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘মোরা’ আর আড়াই থেকে তিন ঘণ্টার মধ্যে বাংলাদেশ অতিক্রম করবে। মঙ্গলবার সকালে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

শামসুদ্দিন আহমেদ বলেন, ‘আর আড়াই থেকে তিন ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড় ‘মোরা’ বাংলাদেশ অতিক্রম করবে। সকাল সাড়ে ছয়টার দিকে ঘূর্ণিঝড়টি বাংলাদেশে আঘাত হানে। তবে ঝড়ের তীব্রতা আর বাড়বে না। তবে এটি আরো উত্তর দিকে অগ্রসর হতে পারে।’

তিনি আরো বলেন, ‘মোরা’র প্রভাবে ভোরে টেকনাফে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার, সেন্টমার্টিনে ১১৪ কিলোমিটার। মোরা উত্তর দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হবে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে জানানো হয়, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়াও মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস আরো জানায়, উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং এগুলোর অদূরবর্তী দ্বীপ ও চরগুলোকে ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

মতামত