টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় কন্ট্রোল রুম খুলেছে চসিক

চট্টগ্রাম, ২৯ মে ২০১৭ (সিটিজি টাইমস): বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের ‘মোরা’ ক্ষয়ক্ষতি মোকাবেলা ও দুর্গত মানুষকে সহায়তা করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

চট্টগ্রামের দামপাড়ায় চসিকের বিদ্যুৎ বিভাগের কার্যালয়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমে যোগাযোগের নাম্বার: ০৩১-৬৩০৭৩৯ এবং ৬৩৩৬৪৯।

চসিক নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে, তিন ভাগে কন্ট্রোল রুমে চসিকের কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন। চসিকের পক্ষ থেকে শুকনো খাবার, অ্যাম্বুলেন্স, চিকিৎসক, আশ্রয়কেন্দ্র, যানবাহনসহ নানা ধরনের যন্ত্রপাতি ও প্রায় ২ হাজার শ্রমিক প্রস্তুত আছেন। জেলা প্রশাসকের সঙ্গে সম্মিলিতভাবে একসঙ্গে কাজ করবে চসিক।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এক বার্তায় জানিয়েছেন, উপকূলীয় এলাকা থেকে নিরাপদ আশ্রয়ে জনগণকে সরে আসার জন্য মাইকিং করা হচ্ছে। এ ছাড়াও উপকূলীয় এলাকায় অবস্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয়, ওয়ার্ড কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা রাখা হয়েছে। উপকূলীয় এলাকার ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় সার্বক্ষণিক তদারকির দায়িত্ব পালন করবেন।

মতামত