টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভাস্কর্য পুনঃস্থাপনের দাবি চট্টগ্রামের সংস্কৃতিকর্মীদের

চট্টগ্রাম, ২৭ মে ২০১৭ (সিটিজি টাইমস): সুপ্রিম কোর্টের সামনে থেকে সরিয়ে নেওয়া থেমিসের ভাস্কর্য পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন চট্টগ্রামের সংস্কৃতিকর্মীরা।

থেমিসের ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে শনিবার (২৭ মে) বিকালে চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় মোড় এলাকায় আয়োজিত এক সমাবেশ থেকে তারা এ দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, শেখ হাসিনা যদি ভাস্কর্য সরিয়ে ভোট বাড়ানোর কথা চিন্তা করেন থাকেন, তবে আমরা বলব, তিনি ইতিহাস থেকে শিক্ষা নেননি। প্রগতি, গণতন্ত্র ও অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে মৌলবাদী শক্তি সবসময় একমত ছিল। বাংলাদেশ ও বাঙালির পক্ষে এরা (হেফাজত) কখনোই ছিল না।

সমাবেশে একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন, নারীনেত্রী নূরজাহান, উদীচীর কেন্দ্রীয় নেতা ডা. চন্দন দাশ, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, উদীচী চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক শীলা দাশগুপ্তা, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি মেহেদি হাসান নোবেলসহ সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ব্যক্তিরা বক্তব্য রাখেন।

সরকারের উদ্দেশে বক্তারা বলেন, আমাদের দুর্বল মনে করলে ভুল করবেন। ভাববেন না আমরা সংখ্যায় কম। ৫২, ৬৯, ৭১ এর আন্দোলনে আমরা জয়ী হয়েছি। এবারও হব।

মতামত