টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রমজানে চট্টগ্রামে যানজট নিরসনে ‘৫৮টি স্পটে’ বিশেষ ট্রাফিক পুলিশ

চট্টগ্রাম, ২৭ মে ২০১৭ (সিটিজি টাইমস):রমজানে চট্টগ্রাম নগরীর সর্বত্র যানজট মুক্ত রাখতে চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ বিভিন্ন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। নগরীর উত্তর ও বন্দর জোনের ট্রাফিক বিভাগের ১৬ থানার ৫৮টি স্পটে   দুই জোনের মধ্যে ট্রাফিক বিভাগের ডিসি, এডিসি, এসি ছাড়াও ১৬ জন টিআই, ১১৬ জন সার্জেন্ট, এএসআই,এটিএসআই, কনস্টেবলসহ মোট ৮’শ ৮৩ জন দায়িত্বপালন করবেন। তাছাড়া আর্ম পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) থাকবেন ৫ জন।

চট্টগ্রামের ডিসি ট্রাফিক (উত্তর) মো. সুজায়েত ইসলাম বলেন, আজ থেকে মাসব্যাপী রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে চট্টগ্রাম উত্তর জোনসহ নগরীতে ট্রাফিক যানজট মুক্ত রাখার জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছি। সকাল থেকে থানাসহ বিভিন্ন স্পটে টিআই, সার্জেন্টসহ ট্রাফিক বিভাগের দায়িত্বশীলরা মাঠে থাকবে।

চট্টগ্রাম ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম ট্রাফিক বিভাগের পৃথক দুটি জোনের মধ্যে উত্তর ও বন্দর জোনে মোট ১৬টি থানায় ৫৮টি স্পট রয়েছে। স্পটগুলোর মধ্যে উত্তর জোনের ৮টি থানার মধ্যে ৩২টি স্পটে কাজ করবেন টিআই, সার্জেন্টসহ সদস্যরা। এতে কোতোয়ালী থানায় ৭টি, বাকলিয়াতে ৩টি, খুলশীতে ৬টি, পাচঁলাইশে ৬টি, চকবাজারে ৫টি, চান্দঁগাওয়ে ২টি, বায়েজিদে ১টি, সদরঘাটে ২টি। বন্দর জোনের ৮টি থানার ২৬টি স্পটের মধ্যে আকবর শাহ থানায় ২টি স্পট, বন্দরে ৮টি, পাহাড়তলীতে ৪টি, ডবলমুরিং এ ৫টি, পতেঙ্গায় ২টি, ইপিজেটে ২টি, হালিশহরে ২টি এবং কর্ণফূলী থানায় ১টি স্পট রয়েছে।

প্রতিটি থানায় একজন করে টিআইদের মনিটরিং ও সার্জেন্টরা দায়িত্ব পালন করবেন। প্রতিটি এলাকায় থাকবে মার্কেটগুলোর মনিটরিং, যত্রতত্র গাড়ি পার্কিং যাতে করতে না পারে সেই বিষয়েও নজরদারি রাখবে ট্রাফিক বিভাগের দায়িত্বশীলরা।

মতামত