টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কণিকা ক্যাম্পাস ক্যাম্পেইন

চট্টগ্রাম, ১৭ মে ২০১৭ (সিটিজি টাইমস):: “ঘরে ঘরে স্বেচ্ছায় রক্তদাতা তৈরি হোক, রক্তদানে অহেতুক ভীতি দূর হোক”- এ শ্লোগানকে সামনে রেখে “কণিকা-একটি রক্তদাতা সংগঠন” ক্যাম্পাস ক্যাম্পেইন এর আয়োজন করেন।

১৪ থেকে ১৭  মে চার দিনব্যাপী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে আয়োজন করা হয় “কণিকা ক্যাম্পাস ক্যাম্পেইন ১৭” যেখানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদাতা ও সদস্য সংগ্রহ করা হয়।

চারদিন ব্যাপী এই ক্যাম্পেইনের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদ ও চট্টগ্রাম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ থেকে প্রায় ৭০০ জন স্বেচ্ছায় রক্তদাতা নিবন্ধিত হয়। এ কর্মসূচির আওতায় প্রায় ১০০০ জনের উপরে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করানো হয়।

প্রসঙ্গতঃ কণিকা স্বপ্ন দেখে এমন একটি দিনের যেদিন রক্তের অভাবে হারিয়ে যাবে না একটি প্রাণও। আর এ স্বপ্ন বাস্তবায়নে স্বেচ্ছায় রক্তদানে মানুষকে উদ্বুদ্ধকরনে লক্ষ্যে, আয়োজিত এ উৎসবের মুখ্য উদ্দেশ্য ছিলো রক্ত দানে মানুষের ভীতি দূর করা এবং স্বেচ্ছায় রক্তদানে মানুষকে সচেতন করা।

উল্লেখ্য রক্তের সমস্যা দূরীকরনের জন্য’ সৃষ্টির জন্য ভালোবাসা ‘ স্লোগানকে ধারণ করে ২০১২ সালে থেকে যাত্রা শুরু “কণিকা -একটি রক্তদাতা সংগঠনের”।

মতামত