টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আপন জুয়েলার্সের বিক্রয়কেন্দ্র সিলগালা

চট্টগ্রাম, ১৪ মে ২০১৭ (সিটিজি টাইমস)::  রাজধানীর গুলশানে সুবাস্তু টাওয়ারে আপন জুয়েলার্সের বিক্রয়কেন্দ্র সিলগালা করে দিয়েছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা ‘ডার্টি মানি’র অনুসন্ধানের অংশ হিসেবে রবিবার সকাল থেকে আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কোয়ারে পাঁচটি বিক্রয়কেন্দ্রে অভিযান পরিচালনা করছে। অভিযানে ঢাকা উত্তর ও দক্ষিণ ভ্যাটের কর্মকর্তা ও র‌্যাব সদস্যরা রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে বনানীর একটি রেস্টুরেন্টে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে নিয়ে ধর্ষণের ঘটনায় জড়িত পাঁচ আসামির একজন আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ।

মাসখানেক আগের এ ঘটনায় মামলার হওয়ার পর সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন দেখা দেয়। আলোচিত এ ঘটনা জানাজানি হওয়ার পর সাফাত আহমেদের ব্যক্তিগত জীবনযাপন তার বাবার ব্যবসা-বাণিজ্য নিয়েও নানা অজানা তথ্য বেরিয়ে আসে।

আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ও তার ছেলে শাফাত আহমেদের ‘ডার্টি মানি’র তথ্য গণমাধ্যমে প্রকাশের পর শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়। গত বৃহস্পতিবার রাতে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর থেকে দিলদার ও শাফাত আহমেদের ব্যাংক হিসাব চেয়ে বাংলাদেশ ব্যাংকে চিঠি পাঠানো হয়েছে।

গেলো ২৮ মার্চ ২ তরুণী ধর্ষণের শিকার হন। ৬ মে বনানী থানায় তারা একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ৫ জনকে আসামি করা হয়।

এরা হলেন- সাফাত আহমদ, নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

মতামত