টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন এলাকাকে ভিক্ষুক হকার ও হিজড়া মুক্ত ঘোষণা

চট্টগ্রাম, ১৩ মে ২০১৭ (সিটিজি টাইমস)::  দেশের রেল যোগাযোগের অন্যতম স্থান চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনকে ভিক্ষুক, হকার ও হিজড়া মুক্ত বলে ঘোষণা করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ।

ট্রেনেকাটা দূর্ঘটনা, যাত্রী হয়রানী, রেললাইনে বসে আড্ডা দেওয়া, মোবাইল ফোনে কথা বলে রেল লাইনে চলাচল করার মাধ্যমে সংগঠিত দূর্ঘটনা রোধে জনসচেতনতা তৈরি করে মাসব্যাপি নানার কর্মসূচি পালন করছে চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ।

গত ৬ মে থেকে ১৩ মে পর্যন্ত বিভিন্ন পথসভা, সেমিনার, মাইকিং ও লিফলেট বিতরন করেছে রেলওয়ে পুলিশ।

আজ শনিবার চট্টগ্রাম রেলওয়ে পুলিশের যাত্রী সচেতনতামূলক এক আলোচনা সভায় যাত্রী সাধারণের নিছিদ্র নিরাপত্তায় চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনকে ভিক্ষুক, হকার ও হিজড়া মুক্ত এলাকা ঘোষণা করেছে চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনর্চাজ এসএম শহিদুল ইসলাম।

আলোচনা সভায় ওসি বলেন, দেশের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে রেল যোগাযোগকে মানুষ আগের ছেয়ে অনেক বেশি ব্যবহার করছে। এখন রেল ষ্টেশন এলাকায় ছিনতায়, পকেটমার, মলমপার্টির দৌরাত্ব্য কমেছে। চট্টগ্রাম রেলওয়ে পুলিশ যাত্রী সাধারণের নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি, চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনকে ভিক্ষুক, হকার ও হিজড়া মুক্ত করার চেষ্টা করে যাচ্ছি।

ষ্টেশন এলাকায় অবৈধ অবস্থান কিংবা অযথা আসা যাওয়া করে এমন ব্যক্তিদের বিরুদ্ধে টিসির সহায়তায় বাংলাদেশ রেলওয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। অবৈধ হকার, ভিক্ষুক এবং হিজড়াদের প্রাথমিক পর্যায়ে আটক করিয়া সর্তক করা সহ মুচলেকা গ্রহন করে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে এই ধরনের কার্যক্রম কেউ করিলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হইবে। প্লাটফরম এলাকায় মাদকাসক্ত ব্যক্তিদেরকে আটক করিয়া নিয়মিত বিজ্ঞ আদালতে সোপর্দ করা হচ্ছে।

উল্লেখ্য যে, গত ০৫ মে রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে চট্টগ্রাম রেলওয়ে জেলার উদ্যোগে চট্টগ্রাম রেলওয়ে থানা কর্তৃক চট্টগ্রাম নতুন ও পুরাতন রেলওয়ে স্টেশন সহ স্টেশনের আশপাশ এলাকায় চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ জনাব এস,এম শহীদুল ইসলাম এর নেতৃত্বে রেলওয়ে পুলিশ, রেলওয়ে ডিবি পুলিশ, আরএসবি এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ বিশেষ অভিযান পরিচালনা করে।

মতামত