টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পবিত্র শবে বরাত উপলক্ষে সুন্নি আকিদা ঐক্য পরিষদের আলোচনা সভা

চট্টগ্রাম, ১১ মে ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম মহানগরের ঐতিহ্যবাহী সুন্নিয়তের আদর্শবাহী সংগঠন সুন্নি আকিদা ঐক্য পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল ১১ মে বৃহস্পতিবার আসরের নামাজের পর থেকে সংগঠনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও প্রাবন্ধিক নুর মোহাম্মদ রানার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র শবে বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনায় একটি প্রবন্ধ পাঠ করেন চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের সভাপতি সোহেল মো. ফখরুদ-দীন। সংগঠনের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্য মোহাম্মদ ইউনুচ কুতুবী এর সঞ্চালনায় এ সভায় আরো বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যাপক এস এম শাহনেওয়াজ আলী মির্জা, অধ্যাপক দিদারুল আলম, মাওলানা মোহাম্মদ মুরশিদুল হক, মাওলানা নুরুল আলম, মাওলানা আবদুল করিম কক্সবাজারী, মাওলানা ফরিদুল আলম, মোহাম্মদ শাহানুর আলম প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও খতমে কোরআনের সমাপনী বিশেষ মোনাজাত করা হয়। সভায় বিশ্ব মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়।

সভায় বক্তারা বলেছেন, মুসলমানদের জন্য পবিত্র শবে বরাত একটি উত্তম রজনী। এই রজনী সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিস শরীফে বর্ণনা রয়েছে। প্রত্যেক মুসলমান নর-নারীর ইবাদত বন্দেগীর জন্য এই উত্তম রজনী আমাদের কাছে রহমত স্বরূপ। প্রত্যেক ধর্মপ্রাণ মুসলমানদের উচিত যথাযোগ্য মর্যাদায় এই রজনী পালনের মাধ্যমে ইহকাল ও পরকালের যেন নেজাত হয় সে বিষয়ে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেন। পৃথিবী থেকে বিদায় নেওয়া সকল মুসলমান নর-নারীর নাজাত কামনা করে, আল্লাহের দরবারে পাপ মুক্তির জন্য দোয়া করা উচিত। সভা শেষে তাবারুক বিতরণ করা হয়।

মতামত