টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশে আসার প্রস্তুতি নিচ্ছে অস্ট্রেলিয়া

চট্টগ্রাম,  ১০ মে ২০১৭ (সিটিজি টাইমস):: আগামী আগস্টে বাংলাদেশে দুটি টেস্ট খেলতে দল পাঠানোর প্রস্তুতি নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদার‌ল্যান্ড জানিয়েছেন, বাংলাদেশে দল পাঠানোর প্রস্তুতি চলছে। সবকিছু চূড়ান্ত হবে নিরাপত্তা ও সূচি নিশ্চিত হওয়ার পর। তার বিশ্বাস, আগস্টে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। নিরাপত্তা নিয়ে কোনো বাধা এবার থাকবে না।

সোমবার সাদারল্যান্ড ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলেছেন, ‘আমরা বাংলাদেশ সফরের বিভিন্ন ইস্যু নিয়ে কাজ করছি। এখন পর্যন্ত যে ইস্যুগুলো পর্যবেক্ষণ করেছি তাতে আমরা সন্তুষ্ট। তবুও কিছু বিষয় আছে যেগুলো নিয়ে আমাদের আরো কাজ করতে হবে। আমরা নিরাপত্তা ব্যবস্থাও পর্যবেক্ষণ করব।’

‘স্বাগতিক দলের পরিকল্পনা ও সূচি পাওয়ার পর থেকে আমাদের কাজ শুরু হয়। আমরা নিরাপত্তা নিয়ে আলোচনা করি। বিভিন্ন সংস্থার যেমন ফরেন এফেয়ার্স বিভাগ ও সরকারি সংস্থার সাহায্য নেই। আশা করছি এবার সফর পূর্বপরিকল্পনা মতোই হবে’- যোগ করেন সাদারল্যান্ড।

২০১৫ সালে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তা অজুহাদে বাংলাদেশ সফর স্থগিত করে অসিরা। পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও বাংলাদেশে দল পাঠায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। গত বছর অক্টোবরে ইংল্যান্ড এক মাসের বাংলাদেশ সফর করে।

ইংল্যান্ড ক্রিকেট দলের সফরের পরই বাংলাদেশকে নিয়ে ভাবমূর্তি পাল্টে যায় অস্ট্রেলিয়ার। সফরের মাঝেই ইংল্যান্ড দলের নিরাপত্তা ব্যবস্থা দেখতে দুই সদস্যের নিরাপত্তা প্রতিনিধি দল পাঠায় তারা। তাদের রিপোর্টের ভিত্তিতেই বাংলাদেশে সফর নিয়ে আলোচনা শুরু করে অস্ট্রেলিয়া।

প্রস্তাবিত সফরসূচি অনুযায়ী আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ২২, ২৩, ২৪ একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। চট্টগ্রামেরই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ২৭ থেকে ৩১ আগস্ট। ঈদের পর ঢাকায় ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট।

মতামত