টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ির সেই অপহৃত যুবলীগ নেতার পাওয়া গেল বস্তাবন্দি লাশ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৯ মে ২০১৭ (সিটিজি টাইমস):: ফটিকছড়িতে অপহৃত আবদুল্লাহপুর ইউনিয়ন যুবলীগের সভাপতির লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার তেলপারই খাল থেকে পুলিশ বস্তাবন্দি লাশটি উদ্ধার করেন। এর আগে গত রোববার সন্ধ্যা থেকে তিনি নিখোঁজ ছিলেন।

তার নাম মুহাম্মদ এনাম (৩৫)। তিনি আবদুল্লাহপুর ইউনিয়নের আজগর আলী পন্ডিত বাড়ির মুহাম্মদ সেকান্দরের ছেলে। ছোট বেলা থেকে আওয়ামী লীগ অঙ্গসংগঠনের সাথে যুক্ত। পেশায় বালুর ব্যবসায়ী।

রাতে বিষয়টি নিশ্চিত করে জাফতনগর পুলিশ ফাঁিড়র উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তফা চৌধুরী জানান, ‘আমরা ঘটনাস্থলে রয়েছি। লাশের সুরতহাল তৈরীর কাজ চলছে।’

স্থানীয় লোকজন জানান, গত রোববার সন্ধ্যার পর থেকে তিনি নিখোঁজ হন। মুঠোফোনে বারবার চেষ্টা করেও তাকে না পাওয়ায় গত সোমবার বিকেলে তাঁর মা হালিমা বেগম ফটিকছড়ি থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। সোমবার রাত আটটার দিকে এনামের স্ত্রী শাহানা আকতার জান্নাতের মুঠোফোনে অজ্ঞাত পরিচয়ের একটি মুঠোফোন নম্বর থেকে মুক্তিপণ দাবী করা হয়। অন্যথায় তাকে হত্যার হুমকি দেন।

আবদুল­াহপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. অহিদুল আলম জানান, এনাম স¤প্রতি অনুষ্ঠিত উপনির্বাচনে আমার পক্ষে কাজ করেছেন। তার কাছ থেকে মুক্তিপণ দাবী করার পর থেকে বিষয়টি আমরা প্রশাসনকে অবহিত করেছিলাম।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁটে যান হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল মাহমুদ হাসান ও ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু ইউসুফ মিয়া।

এদিকে যুবলীগ নেতার নির্মম হত্যাকান্ডের খবর ছড়িয়ে পড়লে উপজেলাজুড়ে প্রতিবাদের ঝড় বয়ছে। রাত নয়টার দিকে উপজেলা সদরে প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে ফটিকছড়ি পৌরসভা যুবলীগ।

মতামত