টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুই মামলায় সাংসদ লতিফের চূড়ান্ত অব্যাহতি

চট্টগ্রাম, ০৮ মে ২০১৭ (সিটিজি টাইমস):: বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে দায়ের হওয়া দুটি মামলা থেকে সাংসদ এম এ লতিফকে অব্যাহতি দেওয়ার আদেশের বিরুদ্ধে রিভিশন আবেদন গ্রহণ করেননি আদালত।

সোমবার (০৮ মে) চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূর রিভিশন আবেদন খারিজের আদেশ দিয়েছেন।  এর ফলে লতিফের বিরুদ্ধে মামলা দুটি ‍আর সচল থাকছে না বলে জানিয়ে মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী বলেন , মানহানির অভিযোগে দায়ের হওয়া মামলার রিভিশন আবেদনে আদালত বলেছেন, পুলিশ অভিযোগের প্রমাণ না পাওয়ার মর্মে যে প্রতিবেদন দিয়েছে তা সঠিক বলে প্রতীয়মান হওয়ায় রিভিশন আবেদন খারিজ করা হয়েছে।

তথ্যপ্রযুক্তি আইনের মামলার রিভিশন আবেদনের শুনানি করার এখতিয়ার ওই আদালতের নেই জানিয়ে মহানগর দায়রা জজ এই বিষয়ে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে যাওয়ার জন্য আবেদনকারীকে পরামর্শ দিয়েছেন।

মামলার বাদি সাবেক যুবলীগ নেতা সাইফুদ্দিন রবি  জানিয়েছেন, রিভিশন আবেদন খারিজের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করবেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামে একটি কর্মসূচি উপলক্ষে চট্টগ্রাম-১১ আসনের সরকার দলীয় সাংসদ এম এ লতিফের লাগানো ব্যানার-ফেস্টুনে বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার অভিযোগ ওঠে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রবল সমালোচনার মুখে সাংসদ সংবাদ সম্মেলন করে ছবি বিকৃত করার দায় চাপান গ্রাফিক্স ডিজাইনারের ওপর। এ ঘটনায় ক্ষমা চান ডিজাইনার।এই ঘটনায় লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ, তথ্যপ্রযুক্তি ও মানহানির অভিযোগে চারটি মামলা দায়ের হয়। এর মধ্যে ৪ ফেব্রুয়ারি মানহানি এবং ৯ ফেব্রুয়ারি তথ্যপ্রযুক্তি আইনের মামলা দুটি দায়ের করেন সাইফুদ্দিন রবি।

মতামত