টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে পুলিশের হাত থেকে আসামী ছিনতাই !

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৭ মে ২০১৭ (সিটিজি টাইমস)::  ফটিকছড়ি উপজেলায় পুলিশের হাত থেকে আসামী ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শনিবার রাত দশটার দিকে উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা ইউনিয়নের বালুটিলা এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি স্বীকার করেছেন ভূজপুর থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুখী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বালুটিলার পাহাড়ি দুর্ঘম ঝিলতলী গ্রামে শনিবার রাত দশটার দিকে ভূজপুর থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে গ্রেফতার করে আবুল কালাম (২৮) নামক এক ওয়ারেন্টভুক্ত আসামীকে। আবুল কালাম ওই এলাকার আবুল হাসেমের ছেলে। তার বিরুদ্ধে মাদক, মারামারি সহ তিনটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। এলাকায় সে মাদক সম্রাট বলে পরিচিত। নিজেকে সে ক্ষমতাসীন দলের নেতা বলেও দাবী করেন এলাকায়।

স্থানীয় ইউপি সদস্য ইউসুপ জানান, পুলিশ তাকে গ্রেফতার করার পর পর চারপাশ থেকে উসৃঙ্খল কিছু প্রতিবেশিসহ তার কয়েকজন সহযোগী পুলিশকে ঘিরে ফেলে। এক পর্যায়ে তারা পুলিশের কাছ থেকে হাতকড়া পরা অবস্থায় আসামীকে ছিনিয়ে নেয়।

পরিবর্তীতে পুলিশ অতিরিক্তি পুলিশ এনে ওই এলাকায় অভিযান চালায়। এ সময় সন্দেহভাজন তিনজনকে আটক করে। আটককৃতরা হলো- ওই এলাকার আব্দুল আজিজের ছেলে নুরুন্নবী (৫৫), আঙ্গুর মিয়ার ছেলে জসিম উদ্দিন (১৬) এবং মৃত আব্দুল বারেকের ছেলে নাছির উদ্দিন(২৫)। বর্তমানে তারা পুলিশ হাজতে আটক রয়েছে।

এ ব্যাপারে ভূজপুর থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুখী বলেন, ‘ঘটনায় ভুজপুর থানার এস আই মাহফুজুর রহমান বাদি হয়ে ১৫ জনকে এজাহার নামীয় ও আরো ৫০/৬০জনকে অজ্ঞাতনামা আসামী করে আজ (রবিবার) ভুজপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ছিনতাই হওয়া আসামীকে যতক্ষণ গ্রেফতার করা হবে না, ততক্ষণ চিরুনী অভিযান চালানো হবে।’

মতামত