টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কোন ক্রিকেটারের বেতন কত, ঘোষণা করলো বিসিবি

চট্টগ্রাম, ০২ মে ২০১৭ (সিটিজি টাইমস):: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত গত মাসেই চূড়ান্ত হয়েছিল। বিসিবির বোর্ড সভায় বলা হয়েছিল- ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বাড়ানো হচ্ছে।

তাহলে কে কত পাচ্ছে? কার চেয়ে কে বেশি পাচ্ছে? এসব প্রশ্ন উঁকি দেয় ক্রিকেটপাগল দর্শকদের মনে। মঙ্গলবার (০২ মে) সেই জল্পনা-কল্পনারই অবসান ঘটালো বিসিবি। খেলোয়াড়দের শ্রেণি অনুযায়ী তাদের বেতন ও ম্যাচ ফি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি বোর্ড।

বিসিবি ঘোষিত শ্রেণিতে ‘এ প্লাস’ পজিশনে রয়েছেন দলের চার মোস্ট সিনিয়র প্লেয়ার—মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল। তারা প্রত্যেকেই মাসিক বেতন সমান ৪ লাখ টাকা করে পাবেন।

মাসিক প্রণোদনা হিসেবে তিন সংস্করণের তিন অধিনায়ক মুশফিক, মাশরাফি ও সাকিব পাবেন ২০ হাজার টাকা। ১০ হাজার টাকা প্রণোদনা পাবেন বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক তামিম।

‘এ’ শ্রেণির একমাত্র খেলোয়াড় মাহমুদউল্লাহ মাসিক বেতন পাবেন ৩ লাখ টাকা। পাশাপাশি ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারকে রাখা হয়েছে ‘বি’ শ্রেণিতে। তাদের মাসিক বেতন হবে ২ লাখ টাকা।

‘সি’ শ্রেণিতে রয়েছেন রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন। তাদের মাসিক বেতন দেড় লাখ।

‘ডি’ শ্রেণির তিন ক্রিকেটার তাইজুল ইসলাম, কামরুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ পাবেন মাসিক বেতন হিসেবে পাবেন ১ লাখ টাকা।

২০১৭ সালের জানুয়ারি থেকে এই বেতন কাঠামো কার্যকর হবে বলেও বিসিবির বোর্ড সভায় জানানো হয়েছে।

প্রসঙ্গত, এবছর চুক্তির জন্য নতুন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন। বিপরীতে চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাসির হোসেন, আরাফাত সানি ও আল আমিন হোসেনের কপাল পুড়েছে। তাদের চুক্তি বাতিল করেছে বিসিবি।

এদিকে জুনে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে হাথুরু শিবির। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই একটু আগেভাগে চলে যাওয়া। চলতি মাসে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। তার পরই ১ জুন থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি মিশন শুরু করবে মাশরাফিরা।

মতামত