টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে দু’গ্রুপের সংঘর্ষে পণ্ড বিএনপির কর্মী সমাবেশ

চট্টগ্রাম, ০২ মে ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির কর্মী সভায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা দুইটার দিকে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় কমপক্ষে চার জন আহত হয়েছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরী ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দুপুর দুইটার দিকে হঠাৎ করে আসলাম চৌধুরীর কর্মীরা স্লোগান দিয়ে মঞ্চ দখলে নেয়। এসময় তারা কারাবন্দি আসলামের নামে স্লোগান দিতে থাকে। এসময় গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর সমর্থকরা তাদেরকে বাধা দিলে এবং মঞ্চ থেকে সরাতে গেলেই দেখা দেয় বিপত্তি। এসময় উভয় পক্ষের মধ্যে চেয়ার মারামারি, ধাক্কাধাক্কি, ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে বন্ধ হয়ে যায় কর্মী সভার কার্যক্রম। এর কিছুক্ষণ পর বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, সহ সভাপতি মীর মো. নাছির উদ্দিন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, গোলাম আকবর খন্দকারসহ অন্যান্য নেতারা এসে উভয় পক্ষকে কিছুটা শান্ত করেন। বিশৃংখল পরিবেশের মধ্যে খন্দকার মোশারফ হোসেন একটি হ্যান্ড মাইকের মাধ্যমে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে কর্মী সভা সমাপ্ত করে চলে যান।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান জানান, আসলাম ভাইয়ের কিছু কর্মী এসে মঞ্চে অবস্থায় নেয়। তাদেরকে মঞ্চ থেকে সরাতে গেলে কিছু ভুল বোঝাবুঝি হয়। এতে আহত চারজনকে চমেক হাসপাতালে নেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে কর্মী সভা সংক্ষিপ্ত করা হয়।

কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন বলেন, মঞ্চ দখল নিয়ে বিএনপি’র দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে চেয়ার মারামারিসহ হাতাহাতির ঘটনা ঘটেছে। ঘটনাটি তাদের অফিসের ভিতরে বিধায় পুলিশ সেখানে হস্তক্ষেপ করেনি। বাইরের পরিবেশ শান্ত ছিল।

মতামত