টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হোল্ডিং ট্যাক্স ইস্যুতে নাছিরের সাথে বসবেন মহিউদ্দিন

চট্টগ্রাম, ০১ মে ২০১৭ (সিটিজি টাইমস):: বর্ধিত হোল্ডিং ট্যাক্স ইস্যু নিয়ে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে এক হয়ে কাজ করার কথা জানিয়েছেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। সোমবার বিকেলে নগরের লালদীঘি মাঠে মে দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখা এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে মহিউদ্দিন চৌধুরী বলেন, হোল্ডিং টেক্সের ব্যাপারে আমি কিছু কথা বলেছিলাম। এর সুরাহা করা চাই। সুরাহা করার জন্য আমি আর মেয়র নাছির এক হয়ে চেষ্টা করবো। বর্ধিত হোল্ডিং ট্যাক্স যেটা আছে সেটি যাতে আর বাড়ানো না হয়।

তিনি বলেন, শহরের আদি বাসিন্দারা অনেকটা গরিব হয়ে গেছে। শহরে যাদের দুই গণ্ডা জায়গা আছে। তারা সেখানে বাড়ি ঘর করেছে। সেখানে কোনমতে বসবাস করে তাদের ছেলে মেয়েদের লেখাপড়া করাচ্ছে। নগরবাসীদের গাড়ে যদি টেক্স বেশি হয়ে যায়, তারা তো বাঁচতে পাররে না।

মহানগরে শ্রমিকদের একাধিক সংগঠন রয়েছে উল্লেখ করে মহিউদ্দিন চৌধুরী বলেন, শ্রমিকদের সব সংগঠনের নেতৃবৃন্দ চসিক মেয়রের (আ জ ম নাছির উদ্দিন) সাথে বসে একটি কমিটি গঠন করতে হবে। শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

মহিউদ্দিন চৌধুরী আরও বলেন, অনেকে চট্টগ্রাম বন্দর নিয়ে ছিনিমিনি খেলছে। আমাদের সম্পদ আমাদের রক্ষা করতে হবে। খাতুনগঞ্জ ও চাকতাই অনেকে অধিক মুনাফা পাওয়ার আশায় চনা, চিনি, তৈল মজুদ করে রাখে। প্রশাসনকে বলবো শিগগিরই যাতে চাকতাই-খাতুনগঞ্জ এলাকায় একটি চিরুনি অভিযান চালানো হয়।

প্রশাসনের প্রতি মহিউদ্দিন চৌধুরী বলেন, ইয়াবা ব্যবসায়ীদের চিহ্নিত করে গুলি করুন। এর ফলে দেশ মাদকমুক্ত হবার পথে এগিয়ে যাবে।

সমাবেশের প্রধান বক্তা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, শ্রমিকেরা নির্যাতিত, নিগৃহিত হওয়া কারো কাম্য নয়। অধিকার আদায় করতে হলে আন্দোলন করতে হবে। এক্ষেত্রে শ্রমিকদের‌ এক থাকতে হবে। শ্রমিকেরা তো ঐক্যবদ্ধ নেই। তবেই অধিকার আদায় সম্ভব।

মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে ও মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এটলীর সঞ্চালনে সভায় বক্তব্য রাখেন শ্রমিক লীগের কেন্দ্রিয় যুগ্ম সম্পাদক সফর আলী, শ্রমিক নেতা লোকমান হোসেন, মোহাম্মদ আলী খান প্রমুখ।

মতামত