টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের মানববন্ধন

করিম শাহ

চট্টগ্রাম, ০১ মে ২০১৭ (সিটিজি টাইমস):: পার্বত্য চট্টগ্রামে অব্যাহত চাঁদাবাজি, অপহরণ, খুন, ধর্ষণ, সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ, সম্প্রতি সাদিকুল হত্যার বিচার ও বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্রের প্রতিবাদে খাগড়াছড়ির রামগড়ের নাকাপা বাজারের রামগড়-খাগড়াছড়ি সড়কে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রামগড় উপজেলা শাখা।

সোমবার (১ মে) বিকেল ৪ টার সময় সংগঠনটির রামগড় উপজেলা শাখার সভাপতি মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ লোকমান হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি মোঃ রবিউল হোসেন ও মাটিরাঙ্গা পৌর শাখার সভাপতি মোঃ জালাল। এছাড়া গুইমারা ছাত্রপরিষদের নেতৃবৃন্দসহ স্থানীয় পাহাড়ী বাঙালী নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রামের একটি বাঙালীর প্রান থাকতেও আর কোন সেনা ক্যাম্প প্রত্যাহার হতে দেয়া হবেনা । সেনা ক্যাম্প প্রত্যাহার করায় আবারো পাহাড় উপ্তত্ত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলো পুনরায় চালু করতে হবে। পাহাড়ে শান্তি ও উন্নয়নে সেনা বাহিনীর প্রশংসনিয় ভূমিকা অব্যাহত থাকলেও পাহাড়ী দুস্কৃতিকারীরা সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অভিলম্বে পাহাড়ে শান্তি বিনষ্টকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনায় সরকার প্রতি তিনি আহ্বান জানান।

মতামত