টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুদকের মামলায় চট্টগ্রামে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

চট্টগ্রাম, ১৯ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: ৭৬ কোটি টাকা আত্মসা‍ৎ করে বিদেশে পাচারের অভিযোগে দায়ের হওয়া মামলায় মার্কেন্টাইল ব্যাংকের সাবেক ও বর্তমান তিন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৯ এপ্রিল) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেনের আদালতে আত্মসমর্পণের পর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

তিনজনের মধ্যে আছেন, মার্কেন্টাইল ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বর্তমানে অবসরপ্রাপ্ত নন্দদুলাল ভট্টাচার্য, নগরীর শেখ মুজিব রোড শাখার ফার্স্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মেজবাহ উদ্দিন আহমেদ এবং আগ্রাবাদ শাখার অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট বিজয় কুমার দত্ত।

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ৭৫ কোটি ৭৫ লাখ টাকা আত্মসা‍ৎপূর্বক বিদেশে পাচারের অভিযোগে নগরীর ডবলমুরিং থানায় একটি মামলাটি দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন। দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহমেদের বাদি হয়ে দায়ের করা এই মামলায় আসামি করা হয়েছিল ৫ জনকে।

বাকি হলেন সানমার হোটেল লিমিটেডের চেয়ারম্যান মুজিবুর রহমান মিলন ও ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান শাহীন।

দুদক জানায়, নগরীর আগ্রাবাদে সেন্টমার্টিন হোটেলের পেছনে পাঁচতারকা সানমার হোটেল করার জন্য ব্যাংক থেকে প্রথম দফায় ১০ কোটি এবং দ্বিতীয় দফায় ৬৫ কোটি ৭৫ লাখ টাকা ঋণ নিয়েছিলেন মিলন ও শাহীন। তাদের ঋণ পাইয়ে দিতে সহযোগিতা করেছিলেন ব্যাংকের তিন কর্মকর্তা।

হোটেল নির্মাণের নামে ঋণ নিয়ে সেই টাকা শিপ ব্রেকিং ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে আত্মসাৎ করেন এবং পরবর্তীতে বিদেশে পাচার করেন েআসামীরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত